সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

শাবিতে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি কার্যক্রম শুরু

146 total views, 1 views today

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে সম্মান প্রথম বর্ষে ভর্তিতে আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা।

২ সেপ্টেম্বর, রবিবার থেকে আবেদনের কার্যক্রম শুরু হয়েছে, চলবে ২৫ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক শামসুল হক প্রধান বলেন, ‘রবিবার সকাল ১০টা থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। বিগত সময়ে টেলিটকের মাধ্যমে ভর্তি আবেদন করা গেলেও এ বছর তা থেকে সরে এসেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বছর আবেদন করতে হবে বিশ্ববিদ্যালয়ে নিজস্ব ওয়েবসাইট থেকে। আর ফি প্রদান করতে হবে বিকাশ বা রকেট অ্যাকাউন্টের মাধ্যমে। এমসিকিউ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগও থাকছে।’

ভর্তির আবেদন ও অন্যান্য বিষয়াদি ওয়েবসাইটে পাওয়া যাবে। ওয়েবসাইট থেকে ভর্তি আবেদনের রেজিস্ট্রেশনের সুবিধার্থে এ ও বি ইউনিটের বিভাগগুলোকে কয়েকটি সাব-ইউনিটে ভাগ করা হয়েছে। যদি কোনো শিক্ষার্থী উভয় ইউনিটের পরীক্ষা দিতে চায় তাহলে পৃথক পৃথকভাবে আবেদন করতে হবে।

আগামী ১৩ অক্টোবর সকাল সাড়ে ৯টায় ‘এ’ ইউনিট এবং দুপুর আড়াইটায় ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

অন্যান্য বারের তুলনায় এ বছর ভর্তি পরীক্ষায় ফর্মের মূল্য ৫০ টাকা করে বৃদ্ধি করা হয়েছে বলে জানিয়েছেন ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক শামসুল হক প্রধান। তিনি বলেন, ‘গত ৩ বছরের মধ্যে এবারই প্রথম প্রতিটি ফর্মের দাম ৫০ টাকা বৃদ্ধি করা হয়েছে।’

কমেন্ট
শেয়ার করুন