সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘গণতন্ত্র ফিরিয়ে আনা’র শপথ বিএনপির

122 total views, 2 views today

নিউজ ডেস্ক:: ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে বিএনপি দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার শপথ নিয়েছে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, আজকের এইদিনে আমাদের শপথ দেশের দুঃশাসনের অবসান ঘটিয়ে গণতন্ত্র ও দেশনেত্রীকে মুক্ত করা এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে দেশে ফিরিয়ে আনার সংগ্রাম অব্যাহত রাখা। এটাই বিএনপির সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

শনিবার (০১ সেপ্টেম্বর) সকাল ১১টায় রাজধানীর শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল এসব কথা বলেন।

তিনি বলেন, ‘দলের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনটি আমাদের জন্য কোনো উৎসবের নয়। দুঃখ ভারাক্রান্ত হৃদয় নিয়ে আজ দলের প্রতিষ্ঠাতার মাজারে শ্রদ্ধা জানাতে এসেছি। কারণ আমাদের চেয়ারপারসন আপসহীন নেত্রী খালেদা জিয়া কারাগারে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান মিথ্যা মামলায় নির্বাসিত। তাদের ছাড়াই আজ এখানে শ্রদ্ধা নিবেদন করতে এসেছি। এটা আমাদের জন্য অনেক কষ্টের।’

‘তবে এই কষ্টকে শক্তিতে রূপান্তর করে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার পাশাপাশি আজকের এই দিনে শপথ নিতে হবে- বাংলাদেশের মানুষের সমস্ত অধিকার ফিরিয়ে দেওয়ার। এই অবৈধ সরকার জবরদস্তিমূলকভাবে ক্ষমতায় বসে মানুষের সব অধিকার হরণ করেছে।’

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস-চেয়ারম্যান রুহুল আলম চৌধুরী, এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, শামসুজ্জামান দুদু, ডা. এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, তৈমুর আলম খন্দকার, ফরহাদ হালীম ডোনার, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী প্রমুখ উপস্থিত ছিলেন।

কমেন্ট
শেয়ার করুন