সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

চলনবিলে নৌকাডুবি: দুই নারীর মরদেহ উদ্ধার

49 total views, 2 views today

নিউজ ডেস্ক::
পাবনার চাটমোহরের চলনবিলে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ ৫ জনের মধ্যে দুইজন নারীর মরদেহ উদ্ধার করেছে ডুবুরি দল। শুক্রবার রাত ১টার দিকে এবং শনিবার সকাল সাড়ে ১০টার দিকে মরদেহ দু’টি উদ্ধার করা হয়। চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত দু’জন হলেন- নিখোঁজ ঈশ্বরদী আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা বিল্লাল হোসেন গণি’র স্ত্রী মমতাজ পারভীন শিউলী (৪৫) এবং ঈশ্বরদীর সলিমপুর ইউনিয়ন পরিষদের সচিব ইসমাইল হোসেন মুছার স্ত্রী শাহনাজ পারুল (৩৮)।

নৌকাডুবির ঘটনায় এখনও ৩ জন নিখোঁজ রয়েছেন। তারা হলেন-ঈশ্বরদী আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা বিল্লাল হোসেন গণি (৫২), ঈশ্বরদী আমবাগান এলাকার সাইদুর রহমান বিশ্বাসের ছেলে ও ঈশ্বরদী খন্দকার মার্কেটের ক্রীড়া সামগ্রী ব্যবসায়ী রফিকুল ইসলাম স্বপন বিশ্বাস (৪৪) এবং তার মেয়ে সাদিয়া খাতুন (১০)।

এর আগে শুক্রবার রাত সোয়া ১১টার দিকে রাজশাহীর একটি ডুবুরী দল ঘটনাস্থলে পৌঁছে এবং রাত ১১টা ৫০ মিনিটে পানিতে নেমে নিখোঁজদের সন্ধানে উদ্ধার তৎপরতা শুরু করে। রাত সোয়া ১২টার দিকে দুর্ঘটনা কবলিত নৌকাটির সন্ধান পায় ডুবুরি দল।

ঘটনাস্থলে উপস্থিত থেকে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার ও সিনিয়র সহকারি পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) তাপস কুমার পাল, ওসি বদরুদ্দোজা, হান্ডিয়াল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেন।

উল্লেখ্য, চলনবিলের পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের পাইকপাড়া ঘাট এলাকায় শুক্রবার সন্ধ্যা সাতটার দিকে নৌকা ডুবে নারীসহ ৫ জন নিখোঁজ হন। ছুটির দিন থাকায় ঈশ্বরদী ডাল গবেষণা কেন্দ্রের কয়েকজন কর্মকর্তা ও কুষ্টিয়া উপজেলা থেকে আসা তাদের কয়েকজন বন্ধু এবং তাদের পরিবারের অন্যান্য সদস্যরা নারী শিশুসহ ২২ জন শুক্রবার সকালে চলনবিল ভ্রমণের উদ্দেশ্যে বের হন। তারা ভাঙ্গুড়া উপজেলার বড়াল ব্রিজ নৌবাড়িয়া ঘাট থেকে একটি নৌকা ভাড়া করে বিলের মধ্যে দিয়ে তাড়াশ উপজেলায় যান। পরে সন্ধ্যায় চাটমোহরে ফেরার পথে হান্ডিয়ালের পাইকপাড়া নামক স্থানে নৌকাটি বাঁশের সঙ্গে ধাক্কা লাগায় নৌকার ছই ভেঙে উল্টে যায়। পরে দমকল বাহিনীর সদস্য ও স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। এদের মধ্যে ৫ জন নিখোঁজ হয়।

কমেন্ট
শেয়ার করুন