সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

হবিগঞ্জের কৃতি সন্তান নুরুল হুদা শিপন ফিনল্যান্ডের জাতীয় ক্রিকেট দলে

32 total views, 3 views today

আজিজুল ইসলাম সজীব:: হবিগঞ্জ হবিগঞ্জের মেধাবীছাত্র নুরুল হুদা শিপন পিএইচডি ডিগ্রি অর্জনের জন্য গিয়েছিলেন ফিনল্যান্ড। পড়ালেখার পাশাপাশি ক্রিকেট খেলার প্রতি তার ছিল আসক্তি। এই শখের খেলা তাকে সুযোগ করে দিয়েছে ফিনল্যান্ডের জাতীয় ক্রিকেট দলে।

হবিগঞ্জ সদর উপজেলার তেঘরিয়া গ্রামের শিপন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞানে অনার্স শেষ করে ফিনল্যান্ডে মাস্টার্স করতে গিয়েছিলেন। মাস্টার্স শেষ করে সেখানে তার পিএইচডি করার কথা। সেখানে গিয়ে জাতীয় দলে চান্স পেয়েছেন এই ক্রিকেটার। তিনি রীতিমতো নির্ভরযোগ্য খেলোয়াড় হয়ে উঠেছেন ফিনল্যান্ডে।

ডান হাতে ব্যাট করা শিপন বুধবার ফিনল্যান্ডের জাতীয় দলের হয়ে মাঠে নামেন। ব্যাটিংয়ের পাশাপাশি ডান হাতে বোলিংও করে থাকেন এই অলরাউন্ডার নুরুল হুদা শিপন।

মোবাইল ফোনে শিপন জানান, শাহজালাল বিশ্ববিদ্যালয় থেকে অনার্স শেষ করে স্টুডেন্ট ভিসায় মাস্টার্স করতে গিয়েছিলেন ফিনল্যান্ডে। পড়াশোনার পাশাপাশি ক্রিকেট খেলাও চালিয়ে গেছেন তিনি। ফিনল্যান্ডে বেঙ্গল টাইগার ক্রিকেট ক্লাব এর হয়ে ফিসিন লীগ এ খেলা শুরু করেন তিনি। এভাবে তিন বছর খেলার পর এলিট লীগে চান্স পান। এই এলিট লীগ হচ্ছে ফিনল্যান্ডের সবচেয়ে সেরা খেলোয়াড়দের নিয়ে একটি টুর্নামেন্ট যেখানে তিনটি দল অংশ নেয়।

ওই লিগে খেলার পর তাকে চান্স দেয়া হয় ফিনল্যান্ডের জাতীয় দলে। ডানহাতি এই অলরাউন্ডার মিডল অর্ডারে ব্যাট করে থাকেন।

কমেন্ট
শেয়ার করুন