সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

হতাশ রাজ কাপুর, স্বপ্নের স্টুডিও বিক্রির ঘোষণা

80 total views, 3 views today

বিনোদন ডেস্ক:: এতদিন যা ছিলো গুঞ্জন তা এবার সত্যি হলো। স্বপ্নের ‘আরকে স্টুডিও’ বিক্রির কথা প্রকাশ্যে ঘোষণা করলেন বলিউডের নন্দিত অভিনেতা রাজ কাপুর।

সম্প্রতি একটি টেলিভিশন চ্যানেলে দেওয়া সাক্ষাতকারে ঋষি কাপুর জানান, স্টুডিওটির এখন এমনই দুর্দশা যে চালাতে পারছে না কাপুর পরিবার। বাধ্য হয়েই তাই বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

রাজ কাপুর মুম্বাইয়ের চেম্বুরে নিজের নামে ১৯৪৮ সালে একটি ফিল্ম স্টুডিও প্রতিষ্ঠা করেছিলেন। ‘আরকে স্টুডিও’ নামে পরিচিত এই স্টুডিওর সুনাম এশিয়ার সব ফিল্ম ইন্ডাস্ট্রিতে। বলিউডের অনেক বিখ্যাত সিনেমারই কাজ হয়েছে এখানে।

এর মধ্যে রয়েছে ‘আগ’, ‘বারসাত’, ‘আওয়ারা’, ‘শ্রী ৪২০’, ‘জিস দেশ মে গঙ্গা বেহতি’, ‘মেরা নাম জোকার’, ‘ববি’, ‘সত্যম শিবম সুন্দরম’সহ বলিউডের অনেক ব্যবসা সফল ছবির শুটিং হয়েছে আরকে স্টুডিওতে।

জানা গেছে- এই স্টুডিওটি বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রাজ কাপুরের স্ত্রী কৃষ্ণা রাজ কাপুর, সন্তান অভিনেতা ঋষি কাপুর, রণধীর কাপুর, রাজীব কাপুর, রীমা ও ঋতু নন্দা।

টেলিভিশন চ্যানেলে দেওয়া ওই সাক্ষাতকারে ঋষি কাপুর জানান, এতটাই লোকসানে চলছে আর কে স্টুডিও যে সেটা মেরামত করার টাকাও জুটছে না। আর নতুন করে সাজানোর মত মূলধন তাঁদের পরিবারের কারোর কাছেই এখন নেই। সেকারণেই সেটি বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

গত সেপ্টেম্বরেই বিধ্বংসী আগুনে ব্যপক ক্ষতি হয়েছে আর কে স্টুডিওর। সেই আগুনে স্টুডিওর একতলাটা একেবারেই পুড়ে গিয়েছে। সেটা আর মেরামত করা হয়নি।

ঋষি কাপুর জানিয়েছে, আর কে স্টুডিও তার পুরনো ঐতিহ্য ধরে রাখলেও জনপ্রিয়তা হারিয়েছে। সেকারণেই বিপুল লোকসানের সম্মুখিন হতে হচ্ছে তাঁদের। এই লোকসান পূরণ করার সাধ্য এখন কাপুর পরিবারের কারোরই নেই। বিল্ডার এবং ডেভলপারদের সঙ্গে কথা বলা হচ্ছে।

কমেন্ট
শেয়ার করুন