সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

টার্মিনাল-স্টেশনে ঢাকামুখি মানুষের ঢল

105 total views, 1 views today

নিউজ ডেস্ক::
প্রিয়জনদের সঙ্গে ঈদুল আযহার আনন্দ ভাগাভাগি শেষে বাড়ি ফেরা মানুষ রাজধানীতে ফিরতে শুরু করেছে। ঈদের দুইদিন পর অর্থ্যাৎ শুক্রবার ( ২৪ আগস্ট) থেকেই কর্মজীবী মানুষ ঢাকায় ফিরতে শুরু করলেও আজ টার্মিনাল ও স্টেশনে রাজধানীমুখি মানুষের স্রোত দেখার মতো।

ঈদের ছুটি শেষে আজ থেকে সরকারি অফিস ও ব্যাংক খুলছে। আর তাই রবিবার (২৬ আগস্ট) সকাল থেকে সদরঘাট লঞ্চ টার্মিনাল, বিভিন্ন বাস টার্মিনাল, কমলাপুর ও বিমানবন্দর রেলস্টেশনে ঢাকামুখি মানুষের ঢল নেমেছে।

দেশের দক্ষিণাঞ্চলের বেশির ভাগ মানুষ নদীপথে যাতায়াত করেন। আর নদীপথে রাজধানীতে প্রবেশের অন্যতম পথ সদরঘাট লঞ্চ টার্মিনাল। টার্মিনালে এখন ঢাকায় ফেরা মানুষের ভিড়।

সকালে যাত্রী নিয়ে বেশ কয়েকটি লঞ্চ ঘাটে ভিড়েছে। প্রতিটি লঞ্চই ছিল যাত্রীতে কানায় কানায় পূর্ণ। এদিকে ঢাকায় ফেরা মানুষের চাপে লঞ্চ টার্মিনালের আশেপাশের এলাকায় ছোটোখাটো যানজটের সৃষ্টি হয়।

রাজধানীর কমলাপুর রেলস্টেশনে গিয়ে দেখা গেছে, ঢাকায় ফেরা মানুষের পদচারণায় মুখর রেলওয়ের প্রধান এ স্টেশনটি। পরিবার-পরিজনসহ মানুষ জীবিকার তাগিদে ফিরে আসছেন ঢাকায়।

জীবনের ঝুঁকি নিয়ে রেলের ভেতরে ও ছাদে প্রচুর মানুষ ঢাকায় আসছেন। কেউ কেউ জীবনের ঝুঁকি নিয়ে ট্রেনের ছাদ থেকে নামছেন। বিশেষ করে বিমানবন্দর স্টেশনে জীবনের ঝুঁকি নিয়ে ট্রেনের ছাদ থেকে নারী-পুরুষ পাইপ ধরে নিচে নামতে দেখা যায়।

কমেন্ট
শেয়ার করুন