সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

ঢাকা-সিলেট মহাসড়কে বাস-লেগুনার সংঘর্ষে হবিগঞ্জের আজমিরীগজ্ঞ উপজেলার ৩ জনসহ নিহত  ১১ জন  

102 total views, 3 views today

আজিজুল ইসলাম সজীব:: নরসিংদীর বেলাবো উপজেলায় যাত্রীবাহী বাস ও লেগুনার সংঘর্ষে ১১ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন পাঁচজন। সোমবার রাতে এ ঘটনা ঘটে। উপজেলার জঙ্গুয়ার এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

এ দুর্ঘটনায় হবিগঞ্জ জেলার আজমিরীগজ্ঞ উপজেলার নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে ভৈরব হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম বলেন, দুর্ঘটনার পর ঘটনাস্থলেই আটজন, নরসিংদী জেলা হাসপাতালে একজন এবং স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে দুজন মারা গেছেন।
নিহত ব্যক্তিরা হলেন :: হবিগঞ্জ জেলার আজমিরীগজ্ঞ উপজেলার আবুল হোসেন (৫৫), আবদুল মিয়া (২৪) ও মোবারক হোসেন (২৮) এবং সুনামগঞ্জ জেলার সুজন (৩০) ও তাঁর স্ত্রী (২৪) এবং লেগুনার চালক অলিউর রহমান। নিহত অন্য লোকজনের পরিচয় জানার চেষ্টা করছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ভৈরব থেকে ঢাকা বস পরিবহনের একটি যাত্রীবাহী বাস মহাখালী যাচ্ছিল। অপরদিকে ঢাকা থেকে একটি লেগুনা রিজার্ভ করে সুনামগঞ্জ যাচ্ছিল। গাড়ি দুটি ঢাকা-সিলেট মহাসড়কের দড়িকান্দী বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে লেগুনাটি দুমড়ে-মুচড়ে যায়। দুর্ঘটনায় ঘটনাস্থলেই লেগুনার আট যাত্রী নিহত হয়। হাসপাতালে নেওয়ার পর আরো তিনজন মারা যায়। আহত হয় অন্তত ৫ জন। আহতদের উদ্ধার করে পাশের ভৈরব ও নরসিংদীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দুর্ঘটনার পরপর নরসিংদীর পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুনসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। একই সঙ্গে আহতদের সু-চিকিৎসার ব্যবস্থা করেন।এদিকে দুর্ঘটনার পর মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে ভৈরব হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মহাসড়ক থেকে দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি সরিয়ে নিয়ে যান চলাচল স্বাভাবিক হয়।

ভৈরব হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তরিকুল ইসলাম জানান, দুর্ঘটনায় লেগুনার চালকসহ ১১ জন নিহত হয়েছে। তবে যাত্রীবাহী বাসের চালক পালিয়ে গেছে। দুর্ঘটনা কবলিত গাড়ি দুটিকে উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

নরসিংদীর পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন বলেন, ‘দুটি গাড়িই দ্রুতগতিতে চলছিল। এখানে কোনো যানজট ছিল না। অতিরিক্ত গতির কারণেই দুর্ঘটনা ঘটেছে বলে আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি।’

কমেন্ট
শেয়ার করুন