ভয়াল আগষ্ট স্মরণে সম্মিলিত সাংস্কৃতিক জোটের আলোক প্রজ্জ্বলন

‘আধাঁরে ফেলি আলোর পাদুকা’ এই শ্লোগাণকে সামনে রেখে আলোক প্রজ্জ্বলনের মধ্য দিয়ে মঙ্গলবার (১৪ আগষ্ট ২০১৮) পালন করা হলো শোকাবহ আগষ্ট। ১৫ আগষ্ট জাতির জনক হত্যাকান্ডের সেই ভয়াল কাল রাত স্মরণ করে সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেট এই কর্মসূচীর আয়োজন করে।

সূর্যাস্তের সাথে সাথে সিলেট কেন্দ্রীয় শহিদমিনার প্রাঙ্গণে এই কর্মসূচি শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি জয়নাল আবেদিন জুয়েলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জামাল আহমদের পরিচালনায় এতে অংশ গ্রহণ করেন, প্রিন্স সদরুজ্জামান, শ্যামল কান্তি সোম, সিরাজ আনোয়ার, দেবব্রত রায় দিপন, বাউল কালা মিয়া, ফকির মাহবুব, মাহমুদা মাহবুব,মোহাম্মদ বাদশাহ গাজী, বাউল লাল মিয়া, শিল্পী আং রশিদ, শিল্পী মনোজ হোসন,শিল্পী শ্যামল দেবনাথ, এম এ মান্নান, সুমা নাগ,সৈয়দ মোন্তাকিন আলী, শরিফ গাজী, ফারুক আহমদ, কবি অজয় বৈদ্য অন্তর, কবি আহমদ আল কবির চৌধুরী ও হোসাইন আল মাদানী,অমিয় দাশ ও জ্যোতিকা রানী মোদক জুঁই।

সভাপতির বক্তব্যে জয়নাল আবেদীন জুয়েল বলেন, ৭৫’এর ১৫ আগষ্ট কাল রাতে এদেশীয় কিছু ক্ষমতালোভী কুলাঙ্গারের সহযোগীতায় বাঙ্গালী জাতির স্বপ্নদ্রষ্টা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করার মাধ্যমে মূলত বাঙ্গালী জাতিকে অভিভাবকশুণ্য করার পায়তারা চালানো হয়েছিলো। তিনি বর্তমান আওয়ামীলীগ সরকারের প্রধান বঙ্গবন্ধু তনয়া জননেত্রি শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আজ এই সরকারের মাধ্যমে ঘাতকদের বিচারের রায় কার্যকর করা হয়েছে এবং কিছু ঘাতক দেশ ছেড়ে প্রবাসে পালিয়ে আছেন। তাই কুটনৈতিক তৎপরতা বৃদ্ধি করার মাধ্যমে সেই আত্মস্বীকৃত খুনীদের দেশে ফিরিয়ে এনে ত্বড়িত ফাঁসির আদেশ কার্যকর করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি তিনি জোর আহবান জানান।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *