সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

প্রাইমারী সবকটি স্কুলে পরীক্ষা, বন্ধ ছাতকের চরমহল্লা ইউনিয়ের ৪৩নং চাঁনপুর স্কুল

119 total views, 1 views today

শংকর দত্ত:: ৮ আগষ্ট, ২য় সাময়িক পরীক্ষা চারুকারু,সঙ্গীত ও শারীরিক শিক্ষা বিষয়ের পরীক্ষা চলমান থাকার পরও  ছাতকের চরমহল্লা ইউনিয়নের ৪৩নং চাঁনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি অাব্দুল অাহাদ স্কুলের খোজ নিতে এসে স্কুল বন্ধ দেখতে পান। তাৎক্ষনিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণ চন্দ্র সরকারের সাথে যোগাযোগ করলে তিনি জানান, আমি ছুটিতে আছি এবং স্কুলে সহকারী শিক্ষকরা পরীক্ষা নেয়ার কথা স্কুল বন্ধ হওয়ার প্রশ্নই আসেনা। এ ঘটনা এলাকায় জানাজানি হওয়ার পর বিকাল ৩ টায় ৫ম শ্রেনীর কিছু ছাত্রদের কে স্কুলে আসতে দেখে ম্যানেজিং কমিটির সভাপতি ও গ্রামের সচেতন যুব সমাজ গিয়ে জিঙ্গাসা করেন তোমরা এখন কেন স্কুলে এসেছ, ছাত্ররা উত্তরে বলে যে আমরা প্রাইভেট পড়তে এসেছি।

স্কুল গতকাল বন্ধ দিয়ে গেছেন স্যারেরা । কিছুক্ষন পর সহকারী শিক্ষক মোসাদ্দিক সাহেব তড়িগড়ি করে স্কুলে আসেন এবং মোবাইল দিয়ে প্রাইভেট পড়তে আসা ছাত্রদের ক্লাশে বসিয়ে ভিডিও করেন। এ ব্যাপারে সহকারী শিক্ষক মোসাদ্দিক কে স্কুল বন্ধ কেন জিজ্ঞাস করলে উনি উত্তেজিত হয়ে যান এবং বলেন যে, পরীক্ষা না থাকায় স্কুল বন্ধ দিয়েছি এ সব বিষয় নিয়ে আপনাদের কথা বলার কিছু নেই। এমন কি মেনেজিং কমিটির সভাপতিকে তুয়াক্কা না করে বলেন, শিক্ষা অফিসার আছেন উনি দেখবেন। আপনারা আমার কিছুই করতে পারবেন না।

আমি সরকারী চাকুরী করি। বলে রাগাণ্বিত হয়ে উঠেন। পরবর্তীতে উপজেলা শিক্ষা অফিসার মানিক চন্দ্র দাশ কে বিষয়টি জানানো হলে উনি বিষয়টি শুনেছেন বলে জানান, এবং সত্যতা প্রমাণিত হলে শিক্ষক মোসাদ্দির বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহন করা হবে বলে অাস্বস্ত করেন।

কমেন্ট
শেয়ার করুন