সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

মাদুরোকে হত্যাচেষ্টার দায় স্বীকার সাবেক পুলিশ প্রধানের

136 total views, 1 views today

আন্তজাতিক ডেস্ক::
ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে ড্রোন হামলা চালিয়ে হত্যাচেষ্টার কথা স্বীকার করেছেন দেশটির পুলিশের সাবেক এক ঊর্ধতন কর্মকর্তা। বিরোধীদের সমর্থন দেওয়ার অংশ হিসেবেই এ হামলা চালানো হয়েছিল বলে স্বীকার করেন তিনি।

দেশটির কারাকাসে একটি সামরিক অনুষ্ঠানে দায় স্বীকার করেন এই পুলিশ প্রধান। মাদুরো দাবি করেন, তাকে হত্যাচেষ্টায় শনিবার ওই ড্রোন হামলা চালানো হয়েছে। সাবেক পুলিশ কর্মকর্তা ও সরকারবিরোধী আন্দোলনকারী সালভাতর লুকেসি বলেন, ভেনেজুয়েলায় রেজিসটেন্স নামে পরিচিত মাদুরোবিরোধী চরমপন্থীগোষ্ঠীর কিছুটা সহযোগিতা নিয়ে তিনি ওই হামলাটির আয়োজন করেছিলেন।

বার্তা সংস্থা রয়টার্সকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা স্বীকার করেন। লুকেসি বলেন, ভেনিজুয়েলার স্ট্রিট অ্যাকটিভিস্ট, ছাত্র সংগঠক ও সাবেক সামরিক কর্মকর্তাদের নিয়ে রেজিসটেন্স বা প্রতিরোধ গোষ্ঠীটি গড়ে উঠেছে। এ গোষ্ঠীটির এখনও তেমন কোনো সাংগঠনিক কার্যক্রম নেই। কলম্বিয়ার রাজধানী বোহোটায় সাক্ষাৎকারটি দিয়েছেন তিনি।

এদিকে শুরু থেকেই ড্রোন হামলার জন্য কলম্বিয়াকে দুষছেন মাদুরো। তবে কলম্বিয়া শুরু থেকেই তা অস্বীকার করে আসছে। তবে লুকেসির এ দাবি স্বাধীনভাবে যাচাই করে নিশ্চিত করতে পারেনি রয়টার্স।

জানা যায়, ওই হামলার সামরিক অনুষ্ঠানস্থলে বিস্ফোরকভর্তি কয়েকটি ড্রোন উড়িয়ে নিয়ে বিস্ফোরণ ঘটানো হয়। এতে সাত সামরিক কর্মকর্তা আহত হওয়ার পাশাপাশি অনুষ্ঠানস্থলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনাকে মাদুরোর বিরুদ্ধে চলমান একটি সশস্ত্র আন্দোলনের অংশ বলে দাবি করেছেন লুকেসি। তবে এ অভিযানে তার সুনির্দিষ্ট ভূমিকা কী ছিল, অন্যান্য কারা কারা জড়িত ছিল এসব জানাতে অস্বীকার করেছেন তিনি। জড়িত অন্যদের রক্ষা করতেই তাদের পরিচয় গোপন রাখতে হবে বলে দাবি করেছেন।

কমেন্ট
শেয়ার করুন