হবিগঞ্জ সদরে শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

আজিজুল ইসলাম সজীব:: হবিগঞ্জ সদর উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই প্রথম হবিগঞ্জ জেলার কোনা উপজেলা শতভাগ বিদ্যুতায়নের আওতায় আসলো।

রবিবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ২১ উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করেন। এরই ধারাবাহিকতায় তিনি হবিগঞ্জ সদর উপজেলায়ও শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করেন।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড সূত্রে জানা যায়, হবিগঞ্জ সদর উপজেলায় প্রায় ১১০ কোটি টাকা ব্যয়ে ৮৪৭ কিলোমিটার লাইন নির্মাণের মাধ্যমে ৫২ হাজার ১টি টি বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়। এই উপজেলায় উপকেন্দ্রের সংখ্যা ১টি এবং মোট ক্ষমতা ২০ এমভিএ।
রবিবার দুপুরে হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির, হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, পুলিশ সুপার বিধান ত্রিপুরা, শেখ হাসিনা মেডিকেল কলেজের প্রিন্সিপাল ডাঃ মোঃ আবু সুফিয়ান, বৃন্দাবন সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এলিয়াছ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারেক মোহাম্মদ জাকারিয়া, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম, হবিগঞ্জ জজকোর্টের পিপি এডভোকেট সিরাজুল হক চৌধুরী, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী, বাহুবল উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল হাই, জেলা পরিষদ সদস্য এডভোকেট সুলতান মাহমুদ, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামানসহ সরকারি সকল বিভাগের প্রধান, রাজনৈতিক ব্যক্তিবর্গ এবং সুশীল সমাজের একাংশ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে যোগ দেয়ার পূর্বে হবিগঞ্জে উপস্থিত অতিথিবৃন্দের উদ্দেশ্যে বক্তৃতা করেন সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। এ সময় তিনি বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠনের পর ১ হাজার ৬০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনকে নিয়ে যায় ৪ হাজার ৩০০ মেঘাওয়াটে। এরপর বিএনপি-জামায়াত এবং তত্ত্বাবধায়ক সরকারের ৭ বছরে বিদ্যুতের বারোটা বাজায়। ২০০৮ সাল পর্যন্ত তারা বিদ্যুতের উৎপাদনকে কমিয়ে নিয়ে যায় ৩ হাজার ৭০০ মেঘাওয়াটে। পরবর্তীতে বিগত সাড়ে ৯ বছরে বর্তমান সরকার বিদ্যুতের উৎপাদন বাড়িয়ে এনে দাড় করিয়েছে ১৮ হাজার ৭০০ মেঘাওয়াটে। বিদ্যুৎ বিভাগের এই বৈপ্লবিক উন্নয়ন সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুপরিকল্পিত নেতৃত্বের কারণে।

এ সময় তিনি বলেন, গ্যাস-বিদ্যুৎসহ সকল ক্ষেত্রের উন্নয়নে আওয়ামী লীগ সরকারের কোন বিকল্প নেই। আর সরকারের উন্নয়ন কর্মকান্ডের কথা জনগণের কাছে প্রচার করা সকলের দায়িত্ব।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *