সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

জিগাতলায় অবস্থানের চেষ্টা শিক্ষার্থীদের, সরিয়ে দিল পুলিশ

75 total views, 1 views today

নিউজ ডেস্ক:: নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর শনিবারের হামলার প্রতিবাদে রাজধানীর ধানমণ্ডির জিগাতলা বাসস্ট্যান্ড এলাকায় বিক্ষোভ করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। তবে শিক্ষার্থীরা সড়কে অবস্থান নেওয়ার চেষ্টা করলে পুলিশ টিয়ার সেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

ঘটনাস্থল থেকে সমকাল প্রতিবেদক জানান, নিপীড়নবিরোধী শিক্ষার্থীদের ব্যানারে রোববার দুপুর পৌনে ১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও ঢাকা মেডিকেল কলেজের প্রায় হাজার তিনেক শিক্ষার্থী শাহবাগ থেকে মিছিল নিয়ে জিগাতলা বাসস্ট্যান্ড এলাকায় জড়ো হয়। এ সময় তারা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ৯ দফা দাবি মেনে নিতে এবং শিক্ষার্থীদের ওপর হামলার বিচার ও নৌমন্ত্রীর পদত্যাগ দাবিতে স্লোগান দিতে শুরু করে। পরে শিক্ষার্থীরা সড়কে অবস্থান নেওয়ার চেষ্টা করলে পুলিশ টিয়ার সেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এক পর্যায়ে পুলিশের তাড়া খেড়ে প্রায় হাজার খানেক শিক্ষার্থী ধানমণ্ডি লেকে আটকা পড়ে। পরে পুলিশ তাদের সেখানে থেকে বের করে সায়েন্সল্যাব মোড়ের দিকে পাঠিয়ে দেয়। নিপীড়নবিরোধী শিক্ষার্থীদের ব্যানারে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তরিকুল ইসলাম জানান, ফেসবুকে শনিবার ঘোষণা দেওয়া কর্মসূচির অংশ হিসেবে রোববার তারা প্রতিবাদ জানাতে জিগাতলে মোড়ে অবস্থান নেন।

তিনি দাবি করেন, শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে অবস্থান নিয়েছিল। কিন্তু পুলিশ বিনা উসকানিতে লাঠিপেটা করে ও টিয়ারসেল ছুড়ে তাদের সরিয়ে দিয়েছে।এ ঘটনার পর ওই এলাকায় এখন থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এদিকে শনিবারের সংঘর্ষের ঘটনার পর রোববার ধানমণ্ডিতে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে দলটির নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

কমেন্ট
শেয়ার করুন