সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

নৌমন্ত্রীকে নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জরুরি বৈঠক

87 total views, 1 views today

নিউজ ডেস্ক::

রাজধানীর কুর্মিটোলায় বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহতের জেরে তৃতীয় দিনের মতো আজ বুধবারও রাজধানীর বিভিন্ন সড়কে নেমে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। এতে করে অচল হয়ে পড়েছে রাজধানী। এই অচলবস্থার মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জরুরি বৈঠকে শুরু হয়েছে।

বুধবার বেলা একটা ১০ মিনিটে এই বৈঠক শুরু হয়। এতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ছাড়াও পরিবহন মালিক ও শ্রমিকদের নেতা নৌমন্ত্রী শাহজাহান খান এবং স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা উপস্থিত আছেন। আরও আছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, আইজিপি জাবেদ পাটোয়ারি, এবং বাস মালিক সমিতি ও শ্রমিক সংগঠনের নেতারা।

গত রোববার রাজধানীর কুর্মিটোলায় বাস চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় সেদিনই বিক্ষোভে নেমে শতাধিক বাস ভাঙচুর করে নিহত দুই শিক্ষার্থীর রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীরা। পরদিন বিক্ষোভে নামে অন্য শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরাও।

এরই মধ্যে লাইসেন্সহীন চালকদের বিরুদ্ধে বিআরটিএর অভিযান শুরু হয়েছে। গ্রেফতার করা হয়েছে বেশ কয়েকজন লাইসেন্সহীন চালককে। বাসের পাশাপাশি হিউম্যান হলারের বিরুদ্ধেও অভিযান শুরু হয়েছে।

নৌ পরিবহন মন্ত্রণালয় সুত্রে জানা যায়, ছাত্রদের চলমান আন্দোলন বিষয়ে সরকার দুর্ঘটনায় পড়া বাসের নিবন্ধন বাতিলসহ বেশকিছু পদক্ষেপ নিয়েছে। আরও কী ধরনের পদক্ষেপ নিলে সংকট নিরসন সম্ভব হবে তাই হচ্ছে এ বৈঠকের মূল আলোচ্যসূচি।

কমেন্ট
শেয়ার করুন