সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

মায়ের সকল রান্নাই আমার পছন্দ: জয়

57 total views, 1 views today

নিউজ ডেস্ক:: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় ৪৮তম জন্মদিন পালন করেছেন। তাঁর জন্মদিন উপলক্ষে গণভবনে গতকাল (শুক্রবার) তেমন কোনো আয়োজন ছিলো না। তবে ঘরোয়া পরিবেশে জন্মদিনের কেক কাটা হয়। এসময় মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও পরিবারের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ পরে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে জন্মদিন নিয়ে একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসে তিনি তাঁর জন্মদিনে যারা শুভেচ্ছা জানিয়েছেন তাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

স্ট্যাটাসে সজীব ওয়াজেদ জয় লিখেন, ‘আমার জন্মদিনে শুভেচ্ছা জানানোর জন্য সকলকে আন্তরিক ধন্যবাদ। এখন আমার পরিবারের সাথে সময় কাটাচ্ছি। মা জিজ্ঞেস করছিলো আমার জন্য কি রান্না করবে। খাওয়া দাওয়ার ব্যাপারে আমি খুঁতখুঁতে না, মা’র হাতের সকল রান্নাই আমার পছন্দ।’

উল্লেখ্য, ১৯৭১ সালের ২৭ জুলাই অবরুদ্ধ ঢাকায় পরমাণু বিজ্ঞানী এমএ ওয়াজেদ মিয়া ও শেখ হাসিনা দম্পতির প্রথম সন্তান জয় জন্মগ্রহণ করেন। বঙ্গবন্ধু তার নাম রাখেন ‘জয়’।

১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর মা-বাবার সঙ্গে জয় জার্মানি হয়ে ভারতে যান। ভারতে তার শৈশব-কৈশোর কেটেছে। ভারতের নৈনিতালের সেন্ট জোসেফ কলেজে লেখাপড়ার পর তিনি যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব টেক্সাস অ্যাট আর্লিংটন থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক করেন। পরবর্তী সময়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসনে স্নাতকোত্তর করেন তিনি। ২০০২ সালের ২৬ অক্টোবর ক্রিস্টিন ওভারমায়ারকে বিয়ে করেন জয়। সোফিয়া ওয়াজেদ নামে তাদের একটি মেয়ে আছে। এবারের জন্মদিনে দেশে পরিবারের সঙ্গে কাটিয়েছেন জয়।

কমেন্ট
শেয়ার করুন