হবিগঞ্জে অস্ত্র তৈরীর কারিগর আটক

নিজস্ব প্রতিনিধি :: হবিগঞ্জ সদর উপজেলার জগতপুর থেকে ৩টি আগ্নেয়াস্ত্র ও বেশকিছু অস্ত্র তৈরীর সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। সেই সাথে শামীম নামে এক আগ্নেয়াস্ত্রের কারিগর, মজুদদার ও বিক্রেতাকেও আটক করেছে সাদা পোষাকধারী পুলিশ।

জানা যায়, গতকাল বুধবার বিকেল সাড়ে ৫টায় হবিগঞ্জ সদর উপজেলার জগতপুর এলাকায় এ অভিযান পরিচালিত হয়। গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে নেতৃত্ব দেন জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শাহ আলম।

আটককৃত শামীম মিয়া (৩৫) জগতপুর গ্রামের আব্দুল হাইয়ের পুত্র।  এ ব্যাপারে হবিগঞ্জ গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শাহ আলম জানান, তার কাছে তথ্য রয়েছে; একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে একটি জঙ্গী গোষ্টি আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির লক্ষ্যে অবৈধ আগ্নেয়াস্ত্র মজুদ করছে। এরই অংশ হিসেবে জগতপুর গ্রামের শামীম তার বাড়িতে অস্ত্র তৈরী, মজুদ ও বিক্রি করে আসছিল। উল্লেখিত সময়ে গোপন সংবাদের ভিত্তিতে পরিচালিত অভিযানে শামীমের ঘর থেকে ২টি চাইনিজ বন্দুক, ১টি পাইপগান ও বেশ কিছু আগ্নেয়াস্ত্র তৈরীর সরঞ্জাম উদ্ধার এবং শামীমকে আটক করা হয়।

তিনি আরো জানান, ইতিপূর্বে আটককৃত শামীমের ভাই হান্নানকেও অস্ত্রসহ আটক করা হয়েছিল। সে বর্তমানে কারাগারে রয়েছে। শামীমের স্বীকারোক্তি অনুযায়ী অভিযান অব্যহত রয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *