শাবিতে মাহিদ মেমোরিয়াল ফুটবল টুর্নামেন্টের পুরষ্কার বিতরণী

62 total views, 1 views today

ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অর্থনীতি বিভাগের প্রয়াত ছাত মাহিদ আল সালামের স্মরণে অর্থনীতি বিভাগে অনুষ্ঠিত ” মাহিদ মেমোরিয়াল আন্তঃসেমিস্টার ফুটবল টুর্নামেন্ট ২০১৮” এর পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় আজ (২৬শে জুলাই) বৃহস্পতিবার। গত (২১ জুলাই) শনিবার বিকেলবেলা বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে এই টুর্নামেন্টের চুড়ান্তপর্ব অনুষ্ঠিত হয়েছিল।

অর্থনীতি বিভাগের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের ছাত্র মাহিদ আল সালাম, গত ২৫শে মার্চ রবিবার দিবাগত রাত ১টার দিকে কদমতলী এলাকায় পৌঁছার পর ছিনতাইকারীরা তার হাঁটুর পেছনে ঊরুতে ছুরিকাঘাত করে। ছুরিকাঘাতে অতিরিক্ত রক্ত ক্ষরণে এবং রক্ত শূন্যতায় তাঁর মৃত্যু হয়। মাহিদ আল সালামের স্মৃতি ধরে রাখার জন্য আয়োজিত এই ফুটবল টুর্নামেন্টে চুড়ান্ত পর্বের খেলার অংশ গ্রহণ করে অর্থনীতি বিভাগের ২৩তম ব্যাচ এবং ২৬তম ব্যাচ। খেলায় ২৬তম ব্যাচ ২ গোল করে রানার্সআপ হয় এবং ২৩তম ব্যাচ ৪ গোল করে চ্যাম্পিয়ন ট্রফি জয় করে।

বৃহস্পতিবার দুপুরে অর্থনীতি বিভাগে ২০০১ নম্বর রুমে এই টুর্নামেন্টের পুরষ্কার বিতরণী অনুষ্ঠান শুরু হয়। এসময় উপস্থিত ছিলো অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক সৈয়দ হাসানুজ্জামান। এছাড়াও উপস্থিত ছিলো অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক এবং ড. মুনসি নাসের ইবনে আফজাল, সহকারী অধ্যাপক মোঃ আসলাম হোসেন এবং সহযোগী অধ্যাপক ড. মুনতাহা রাকিব প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে প্রয়াত শিক্ষার্থী মাহিদ আল সালামের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করে। এরপরে, ২৬তম ব্যাচের শিক্ষার্থী দীপা চক্রবর্তীর সঞ্চালনায় বক্তব্য রাখেন অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধানসহ উপস্থিত শিক্ষক – শিক্ষিকামন্ডলী। এসময় বক্তারা তাদের বক্তব্যে বলেন, আমরা এই টুর্নামেন্ট আয়োজনের মধ্য দিয়ে মাহিদের ঘটনার মৌন প্রতিবাদ জানাই এবং পাশাপাশি আমরা সচেতন হই আর যেন আমাদের মধ্য কেউ এমন ঘটনার শিকার না হয়। তাঁরা আরও বলেন, পড়াশোনার পাশাপাশি খেলাধুলার এমন আয়োজন থাকা দরকার।

বক্তব্য শেষে, চ্যাম্পিয়ন এবং রানার্সআপ দলের হাতে ট্রফি ও খেলোয়াড়দের মেডেল পরিয়ে দেন বিভাগীয় প্রধান এবং উপস্থিত শিক্ষকমন্ডলী। এছাড়াও, টুর্নামেন্টে সেরা উদীয়মান খেলোয়াড় হিসেবে পুরষ্কার পায় অর্থনীতি বিভাগের ২৮তম ব্যাচের ছাত্র মোঃ মিশকাত এবং টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হিসেবে পুরষ্কার পায় ২৩তম ব্যাচের জামিল আহমেদ। মাহিদ মেমোরিয়াল ফুটবল টুর্নামেন্টে সর্বোচ্চ ৪ গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরষ্কার পায় আদিব হাসান রিশাদ।

চ্যাম্পিয়ন দলের খেলোয়াড় আদিব হাসান রিশাদ ট্রফি হাতে নিয়ে বলেন, আমাদের এই চ্যাম্পিয়ন ট্রফি আমরা মাহিদ ভাইয়ের নামে উৎসর্গ করলাম এবং পাশাপাশি সৃষ্টিকর্তার কাছে বলবো আমাদের এই অর্থনীতি বিভাগে যেন আর কোন ভাইয়ের স্মরণে এমন টুর্নামেন্টের আয়োজন করতে না হয়।

পুরষ্কার বিতরণী শেষে, মাহিদ মেমোরিয়াল টুর্নামেন্টের আহবায়ক মোঃ রায়হান আহমেদ পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করে।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •