সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

কোটা সংস্কার : কারাগার থেকে পরীক্ষা দেবে ফারুকও

100 total views, 1 views today

নিউজ ডেস্ক:: সরকারি চাকরিতে বিদ্যমান কোটা পদ্ধতির সংস্কারের দাবিতে গঠিত সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেনকে কারাগার থেকে পরীক্ষায় অংশগ্রহণের বিষয়ে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন আদালত। আইনজীবী জাহিদুর রহমানের আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার ঢাকা মহানগর হাকিম গোলাম নবী এ নির্দেশ দেন।

জাহিদুর রহমান বলেন, ‘গত ৪ জুলাই ফারুককে গ্রেফতার করে পুলিশ। ২৬ জুলাই থেকে ১১ আগস্ট তার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার অব ডিজাস্টার ম্যানেজমেন্ট প্রথম বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হবে। আদালতের কাছে পরীক্ষার অনুমতি চাইলে আদালত তা মঞ্জুর করেছেন।’

এর আগে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম আহ্বায়ক এ পি এম সুহেলকেও কারাগার থেকে পরীক্ষায় অংশগ্রহণের বিষয়ে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন আদালত।

উল্লেখ্য, গত ৮ এপ্রিল কোটা সংস্কার আন্দোলন চলাকালে দায়িত্বরত পুলিশকে মারধর, কর্তব্যে বাধা, পুলিশের ওয়াকিটকি ছিনতাই ও ভিসির বাড়ি ভাঙচুরের ঘটনার অভিযোগে শাহবাগ থানায় ১০ এপ্রিল চারটি মামলা করা হয়। এর মধ্যে পুলিশ বাদী হয়ে তিনটি মামলা করে। আর ভিসির বাড়ি ভাঙচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এস এম কামরুল আহসান বাদী হয়ে আরও একটি মামলা করেন। তবে চার মামলায় আসামিদের নাম ও সংখ্যা উল্লেখ করা হয়নি।

কমেন্ট
শেয়ার করুন