সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

মিরপুরে গুপ্তধনের খোঁজ আপাতত স্থগিত

59 total views, 1 views today

নিউজ ডেস্ক:: রাজধানীর মিরপুরে বাড়ির নিচে গুপ্তধন উদ্ধার অভিযান আপাতত স্থগিত করা হয়েছে। বিশেষজ্ঞদের দ্বারা পরীক্ষা-নিরীক্ষা করে নিশ্চিত হওয়ার পর আবারও উদ্ধার অভিযান শুরু করা হবে। বাড়িটিতে গুপ্তধন সন্ধানে খনন কাজে দায়িত্বরত ঢাকা জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ এ তথ্য জানিয়েছেন।

রোববার দুপুরে বাড়িটি পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি বলেন, বাড়িটি বিশেষজ্ঞদের দ্বারা পরীক্ষা-নিরীক্ষা করতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে চিঠি দেয়া হবে। বিশেষজ্ঞরা বিষয়টি নিশ্চিত করলে আবারও উদ্ধার কাজ শুরু করা হবে। সে পর্যন্ত বাড়িটি পুলিশ হেফাজতে থাকবে।

তিনি আরও বলেন, বাড়িটি অনেক পুরোনো ও ঝুকিপূর্ণ। ঘরের মধ্যে খননের ফলে ভেঙ্গে পড়ার সম্ভবনা রয়েছে। ইতোমধ্যেই চার ফিট খনন করা হয়েছে। জাতীয় গৃহায়ণ ও গণপূর্ত অধিদফতরের একজন ইঞ্জিনিয়ার খনন করা স্থান পরিদর্শন করেছেন। তার পরামর্শেই উদ্ধার কাজ স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে দ্রুতই পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

কেন আগে পরীক্ষা-নিরীক্ষা করে খনন কাজ শুরু করা হলো না? -সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বাড়ির নিচে গুপ্তধন রয়েছে -এমন সংবাদ এলাকাবাসীর মধ্যে ছড়িয়ে পড়ায় সকলের মধ্যে এক ধরনের উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছিল। এ কারণে পুলিশের সহায়তা প্রাথমিকভাবে গুপ্তধন উদ্ধারে কাজ শুরু করা হয়। যেহেতু চার ফিট মাটি খনন করার পরও কিছু পাওয়ায় যায়নি, সে কারণে এখন বিশেষজ্ঞদের পারামর্শ নেয়া প্রয়োজন।

গতকাল শনিবার খনন কাজ স্থগিত করার পর আজ (রোববার) দ্বিতীয় দিনে সকাল থেকে গুপ্তধন উদ্ধার কাজ শুরু হওয়ার কথা ছিল। তবে বৃষ্টির কারণে দুপুর দেড়টার দিকে দায়িত্বরত জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ ঘটনাস্থলে উপস্থিত হন এবং এসব তথ্য জানান।

উল্লেখ্য, মিরপুর ১০ নম্বর সেকশনের ১৬ নম্বর সড়কে সি ব্লকের ১৬ নম্বর বাড়িতে গুপ্তধন রয়েছে এমন খবরে গতকাল শনিবার সকাল সাড়ে ১০টা থেকে বাড়িটিতে খনন কাজ শুরু হয়। টানা ৬ ঘণ্টা খনন কাজ চললেও গুপ্তধনের কোনো সন্ধান না পেয়ে ঢাকা জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ারুজ্জামান রোববার পর্যন্ত মত খনন কাজ স্থগিত করেন।

কমেন্ট
শেয়ার করুন