সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

‘কমনওয়েলথ পয়েন্ট অব লাইট’ পুরস্কার পেলেন শারমিন

106 total views, 2 views today

নিউজ ডেস্ক:: ‘৬১তম কমনওয়েলথ পয়েন্ট অব লাইট’ পুরস্কার পেয়েছেন বাংলাদেশি স্বেচ্ছাসেবী শারমিন সুলতানা। রোহিঙ্গা শরণার্থীদের মানবিক সহায়তা কার্যক্রমে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের পক্ষ থেকে তাকে এ পুরষ্কার দেয়া হবে।

রানি দ্বিতীয় এলিজাবেথ বৃহস্পতিবার ব্রিটিশ এ পুরস্কারের কথা ঘোষণা করেন। কমনওয়েলথ প্রধান হিসেবে রানির সই করা একটি সনদ পাবেন শারমিন। বাংলাদেশে ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেক তাকে আনুষ্ঠানিকভাবে পুরস্কার হস্তান্তর করবেন।

তিনি বলেন, শারমিন সুলতানা অসামান্য কাজ করছেন, তাকে অভিনন্দন। তিনি এই পুরস্কার পাওয়ার অনেক যোগ্য ছিলেন।

এদিকে পুরস্কার ঘোষণার পর এক প্রতিক্রিয়ায় শারমিন সুলতানা বলেন, এ স্বীকৃতি কেবল তার একার নয়, তার প্রতিষ্ঠান বেসরকারি সংস্থা মুক্তিরও। পুরস্কার পাওয়ায় তিনি গর্বিত।

উল্লেখ্য, প্রজনন স্বাস্থ্যসেবা প্রদানে অভিজ্ঞ শারমিন সুলতানা। কক্সবাজারে কুতুপালং শরণার্থী শিবিরে রোহিঙ্গা নারী ও কন্যাশিশুদের বিভিন্নভাবে সহায়তা করছেন। বিশেষ করে নারী ও কন্যাশিশুদের অনাকাঙ্খিত গর্ভধারণ কীভাবে প্রতিরোধ করা যায় সে বিষয়ে সবাইকে সচেতন করেন।

এছাড়া তিনি রোহিঙ্গা শিবিরে প্যারামেডিকস, ধাত্রী ও চিকিৎসকদেরও প্রশিক্ষণ দেন যাতে তারাও এ বিষয়ে রোহিঙ্গা নারী ও কন্যাশিশুদের সর্বোচ্চ সেবা দিতে পারেন।

কমেন্ট
শেয়ার করুন