সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

সীমান্তে কোনও সমস্যা নেই, রোহিঙ্গা ইস্যুতে পাশে থাকবে ভারত

48 total views, 1 views today

নিউজ ডেস্ক:: ভারত-বাংলাদেশ সীমান্তে কোনও সমস্যা নেই বলে মন্তব্য করেছেন সফররত ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক পর্যায়ে সহযোগিতার পেতে বাংলাদেশের পাশে থাকবে ভারত। রোহিঙ্গাদের পুনর্বাসনেও সহযোগিতা করবে দেশটি। রোববার সচিবালয়ে ভারত-বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ে বৈঠক শেষে উভয় দেশের মন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন। সচিবালয়ে সকাল সাড়ে ১০টায় এ বৈঠক শুরু হয়।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং আলোচনা ফলপ্রসূ হয়েছে উল্লেখ করে বলেন, বৈঠকে সীমান্তসহ অন্যান্য বিষয়ে আলোচনা হয়েছে। বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন, রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক পর্যায়ে সহযোগিতার পেতে বাংলাদেশের পাশে থাকবে ভারত। রোহিঙ্গাদের পুনর্বাসনেও সহযোগিতা করবে দেশটি। এ সময় ভারতীয় ভিসা সহজ করাসহ সীমান্ত সংক্রান্ত বিষয়েও কথা বলেন তিনি।

উল্লেখ্য, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং সন্ধ্যায় শুক্রবার (১৩ জুলাই) সন্ধ্যায় তিনদিনের সফরে ঢাকায় এসেছেন। শনিবার সকাল ১০টায় রাজনাথ সিং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এরপর তিনি যমুনা ফিউচার পার্কে একটি নতুন, আধুনিক ও সমন্বিত ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র উদ্বোধন করেন। এরপর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁনের সঙ্গে তিনি বিশেষ বিমানে রাজশাহী সফর করেন এবং যৌথভাবে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে বাংলাদেশ-ভারত মৈত্রী ভবন উদ্বোধন করেন। আজ রবিবার দেশে ফেরার কথা রয়েছে তার।

কমেন্ট
শেয়ার করুন