সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

বাংলালায়নকে কিউবির খুচরা গ্রাহক স্থানান্তর

122 total views, 1 views today

একসময়ের প্রতিদ্বন্দ্বী বাংলালায়নের কাছে খুচরা গ্রাহকদের গছিয়ে দিচ্ছে ওয়াইম্যাক্স অপারেটর কিউবি। আর এর মাধ্যমে বাংলাদেশে ব্যবসায় সংকচনের প্রক্রিয়া শুরু করলো অজের বাংলাদেশ নামের এ কোম্পানি।

ইতিমধ্যে কিউবি তাদের গ্রাহকদেরকে চিঠি দিয়ে বাংলালায়নের সঙ্গে যুক্ত হওয়ার অনুরোধ জানিয়েছে।

পরিকল্পনা অনুযায়ী প্রায় ২০ হাজার খুচরা গ্রাহককে প্রতিদ্বন্দ্বী বাংলালায়নের কাছে হস্তান্তর করার উদ্যোগ নিয়েছে কিউবি। জানাগেছে, আগামী ১৫ জুলাইয়ের মধ্যে হস্তান্তরের প্রক্রিয়া শেষ হবে। এর পর থেকে করপোরেট গ্রাহকদের সেবা চালু রাখবে।

সূত্রমতে, এ পরিকল্পনার সঙ্গে একমত না হতে পেরে দীর্ঘদিনের প্রধান নির্বাহী কর্মকর্তা সিইও ফয়সাল হায়দার।

এদিকে বাংলালায়নের প্রধান বিপণন কর্মকর্তা জি এম ফারুক খান জানিয়েছেন, তারা কিউবির সঙ্গে একটি চুক্তি করেছেন। এর ভিত্তিতে কিউবি’র গ্রাহকদের সম্ভাব্য গ্রাহক হিসেবে ধরে নিয়ে তাদের নোটিফিকেশন পাঠানো হচ্ছে।আগের চেয়েও ভালো প্যাকেজ দিয়ে এসব গ্রাহকদের বাংলালায়নের সেবার আওতায় আনতে এখন কাজ চলছে।

অপারেটরটি অস্বীকার করলেও ইতিমধ্যে এখান থেকে চাকুরি হারানো বেশ কয়েকজন কর্মকর্তা জানিয়েছেন, বাংলাদেশ থেকে ব্যবসা গুটিয়ে নেওয়ার অংশ হিসেবে তারা এখন বাংলালায়নে গ্রাহক স্থানান্তর করছে। ২০০৮ সালের সেপ্টেম্বরে নিলামের মাধ্যমে ২১৫ কোটি টাকায় ব্রডব্যান্ড ওয়্যারলেস অ্যাকসেস (বিডব্লিউএ) লাইসেন্স পায় কিউবি। এর এক বছর পর সেবা চালু করে তারা।পরে ২০১৩ সালে এলটিই প্রযুক্তি সেবা চালু করলেও এ জন্য প্রয়োজনীয় বড় ধরনের বিনিয়োগ করতে পারেনি প্রতিষ্ঠানটি।

কমেন্ট
শেয়ার করুন