সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

আজ থেকে তিন সিটিতে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরু

103 total views, 1 views today

নিউজ ডেস্ক:: রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ সুযোগ ছিল গতকাল সোমবার। আজ (১০ জুলাই, মঙ্গলবার) বৈধ প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেবে নির্বাচন কমিশন (ইসি)। প্রতীক বরাদ্দের পরে আজ থেকেই আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু করতে পারবেন প্রার্থীরা।

ইসির যুগ্ম সচিব (চলতি দায়িত্ব) ফরহাদ আহাম্মদ স্বাক্ষরিত মাঠ পর্যায়ে পাঠানো এক নির্দেশনায় ইতোমধ্যে জানানো হয়েছে- প্রতীক পাওয়ার পর প্রচার করা যাবে।

নির্বাচন আইন অনুযায়ী, ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা পূর্বে প্রচার কাজ বন্ধ করার বাধ্যবাধকতা রয়েছে। ভোটগ্রহণ শুরু হবে আগামী ৩০ জুলাই সকাল ৮টায়। সেক্ষেত্রে ১০ জুলাই থেকে আগামী ২৮ জুলাই মধ্যরাত পর্যন্ত (১২টা) প্রচারণা চালাতে পারবেন প্রার্থী ও তার সমর্থকরা।

নির্বাচনী প্রচারকাজে কেবল মাত্র দলীয় প্রধান হেলিকপ্টার ব্যবহার করতে পারবেন। তবে দলীয় প্রধান যদি সরকারি সুবিধাভোগী অতিগুরুত্বপূর্ণ (প্রধানমন্ত্রী, মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী বা সংসদ সদস্য) হন, তাহলে তিনি নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন না।

আগামী ৩০ জুলাই রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি কর্পোরেশনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, এ তিন সিটিতে ২৪ জুন মনোনয়নপত্র দাখিলের শেষ দিল ছিল। এছাড়া ১ ও ২ জুলাই বাছাই এবং গতকাল ৯ জুলাই মনোনয়নপত্র প্রত্যাহার শেষে দিন ছিল। আজ মঙ্গলবার (১০ জুলাই) প্রতীক বরাদ্দ দেয়া হবে।

কমেন্ট
শেয়ার করুন