সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

ঢাবিতে বহিরাগতদের অবস্থান-ঘোরাফেরা বন্ধ

84 total views, 1 views today

নিউজ ডেস্ক:: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগতরা চলাচল নিষিদ্ধ করেছে প্রশাসন। বহিরাগতরা অবস্থান কিংবা কোনও ধরনের কার্যক্রম চালাতে পারবে না। বৃহস্পতিবার রাতে প্রভোস্ট কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। কমিটির সিদ্ধান্তের বিষয়টি সোমবার বিশ্ববিদ্যালয় প্রশাসন গণমাধ্যমে জানিয়েছে।

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষাপট বিবেচনা সার্বিক অবস্থা পর্যালোচনার জন্য বৃহস্পতিবার রাতে প্রভোস্ট কমিটির সদস্যরা বৈঠকে বসেন।

এছাড়া প্রভোস্ট কমিটির বৈঠকে বেশকিছু সিদ্ধান্ত হয়েছে। সেগুলো হলো যাদের ছাত্রত্ব নেই তারা হলে অবস্থান করতে পারবে না। এমনকি হল প্রশাসনের অনুমতি ছাড়া কোনও ছাত্রের অভিভাবক কিংবা অতিথি হলে অবস্থান করতে পারবে না।

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের সদস্য ও চরমপন্থীরা হলে প্রবেশ অথবা অবস্থান করতে না পারে সে ব্যাপারে হল প্রশাসনকে সর্বোচ্চ সতর্ক ও তৎপর থাকতে হবে।

এছাড়া উস্কানিমূলক বক্তব্য, গুজব ছড়ানো থেকে বিরত থাকার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছে প্রভোস্ট কমিটি।

এ বিষয়ে ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী ব‌লেন, বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। এ‌ ক্ষে‌ত্রে সবার সহ‌যো‌গিতা চাই। শিক্ষার্থী-শিক্ষক, পু‌লিশ সবার সহ‌যো‌গিতায় এ সিদ্ধান্ত কার্যকর করা হ‌বে। ক্যাম্পাসের নিরাপত্তার স্বার্থেই এটা করা হয়েছে।

কমেন্ট
শেয়ার করুন