সোমালিয়ায় আল-শাবাবের হামলায় নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক:: সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে জঙ্গিগোষ্ঠী আল-শাবাবের জোড়া বোমা হামলায় কমপক্ষে পাঁচজন নিহত হয়েছেন। শনিবার প্রেসিডেন্ট প্রাসাদ ও নিরাপত্তা ভবনের বাইরে ওই হামলায় আরও ২১ জন আহত হয়েছেন।

একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, নিরাপত্তা ভবনের বাইরে বোমা হামলার পর জঙ্গি ও নিরাপত্তা বাহিনীর সদস্যদের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। ওই ভবনটিতে নিরাপত্তা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশের দপ্তর রয়েছে। প্রেসিডেন্ট প্রাসাদের বাইরে একটি আত্মঘাতী বোমা হামলার পর জ্বলন্ত গাড়ি থেকে ধোঁয়া বের হতে দেখা গেছে। পরে নিরাপত্তা ভবনের বাইরে দ্বিতীয় বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

আমিন অ্যাম্বুলেন্স জরুরি সার্ভিসের পরিচালক আব্দিকাদির আব্দিরাহমান বলেছেন, এখন পর্যন্ত আমরা পাঁচজন নিহত ও ২১ জন আহত ব্যক্তিকে বহন করেছি। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে তিনি জানিয়েছেন।

ইসলামিস্ট গ্রুপটির মিলিটারি অপারেশন্সের মুখপাত্র আব্দিআসিস আবু মুসাব বলেছেন, আমরা ওই দুই বোমা হামলা এবং সরকারি নিরাপত্তা ভবনের ভেতর হামলা চালিয়েছি।

তিনি বলেছেন, আমরা নিরাপত্তা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ২০ জনের বেশি কর্মী ও নিরাপত্তা কর্মকর্তাকে হত্যা করেছি। তবে অতীত অভিজ্ঞতায় দেখা গেছে, আল-শাবাব সাধারণত সরকারি হিসাবের চেয়ে বেশি মৃতের সংখ্যা দাবি করে থাকে।

পুলিশ কর্মকর্তা মেজর মোহামেদ হুসেইন বলেছেন, প্রথম বিস্ফোরণের পর দূর থেকে দ্বিতীয় বোমার বিস্ফোরণ ঘটানো হয়। তিনি বলেন, আল-শাবাব জঙ্গিরা গাড়ি থেকে নেমে যাওয়ার পর রিমোট কন্ট্রোলের সাহায্যে দ্বিতীয় বোমার বিস্ফোরণ ঘটিয়েছেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *