সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

শিক্ষক সমাজের অাইকন মোহাম্মদ কামাল উদ্দিন

131 total views, 1 views today

শংকর-দত্ত:: ছাতক শিক্ষক বাতায়নের www.teachers.gov.bd এর নিজেস্ব ওয়েবসাইটে প্রকাশিত গত ১৫ জুন,২০১৮ খ্রি তারিখে সপ্তাহের সেরা ডিজিটাল কন্টেন্ট নির্মাতা দেশ সেরা তিন শিক্ষকের মধ্যে মোহাম্মদ কামাল উদ্দিন । বর্তমানে সুনামগঞ্জ জেলার ছাতকের চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক হিসেবে কর্মরত আছেন ।

২০০৯ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত SEQAEP এর ইংরেজি বিষয়ের Master Trainer হিসেবে সিলেট বিভাগের বিভিন্ন উপজেলায় প্রশিক্ষণ পরিচালনা করেন এবং সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানে MTRT হিসেবে দায়িত্ব পালন করেন,  এবং ২০১৩ সাল থেকে ব্রিটিশ কাউন্সিল এর কানেকটিং ক্লাসরুমের সাথে বিদ্যালয়ের International Coordinator হিসেবে কাজ করছেন, তার কর্মদক্ষতার ফলে ব্রিটিশ কাউন্সিলের মাধ্যমে Our Lady Queen of Peace Catholic Engineering College ,UK স্কুলের আমন্ত্রণে দুইবার তাদের স্কুল ভিজিট করেছেন ।

২০১৬ সাল থেকে ব্রিটিশ কাউন্সিল এর School Ambassador হিসেবে কাজ করছেন। ২০১৬ সালে তাঁরই একান্ত প্রচেষ্টায় তার বিদ্যালয় মর্যাদাপূর্ণ আন্তর্জাতিক পুরস্কার Full ISA অর্জন করে ।

তিনি এবার মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের a2i কর্তৃক ICT4E District Ambassador নির্বাচিত হয়েছেন এবং সুনামগঞ্জ জেলার মাল্টিমিডিয়া শিক্ষক গ্রূপের সভাপতির দায়িত্ব পালন করছেন । জানা যায়, তিনি বিদ্যালয়ে লেখাপড়া করানোর পাশাপাশি সহপাঠক্রমিক কার্যক্রমে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন । তাঁরই নেতৃত্বে চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয় বিতার্কিক দল টানা দুইবার (২০১৩ ও ২০১৪ সালে) ব্র্যাক বিতর্ক বিকাশ প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে রানার্সআপ হওয়ার গৌরব অর্জন করে ।

তিনি বিদ্যালয়ে বির্তক ক্লাব ইংরেজি ল্যাঙ্গুয়েজ ক্লাব পরিচালনা করে থাকেন। একজন ডিজিটাল শিক্ষক পড়াশুনার মান উন্নয়নে অবদান রাখতে পারেন বলে অাশাবাদী । তিনি বর্তমান যুগের একজন ডিজিটাল শিক্ষক এবং শিক্ষক সমাজের একজন আইকন ।

কমেন্ট
শেয়ার করুন