সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

লালাবাজার ইউনিয়নের রাস্তায় ধানের চারা রোপন করে প্রতিবাদ

117 total views, 1 views today

দক্ষিন সুরমা উপজেলার লালাবাজার ইউনিয়নের রাস্তায় ধানের চারা রোপন করে ব্যতিক্রমী প্রতিবাদ জানিয়েছেন এলাকার ক্ষুব্ধ জনগণ। আজ বৃহস্পতিবার দুপুরে হকিয়ার চর গ্রামের সামনে রাস্তায় ধানের চারা রোপন করে তারা এই ব্যতিক্রমী প্রতিবাদ জানান। ইউনিয়নের মানুষের দাবী লালাবাজার ইউনিয়নের এই রাস্তা দিয়ে প্রায় অর্ধশতাধিক গ্রামের মানুষের যাতায়াত। রাস্তার কাজ হচ্ছে হবে বলে লোকচুরি খেলছেন জনপ্রতিধিরা। বর্তমানে রাস্তাটি মরন ফাদে পরিণত হয়েছে।

এ দিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাস্তার কাজ নিয়ে সমালোচনার ঝড় বইতেছে । রাস্তার কাজ কয়েকবার শুরু হয়ে বন্ধ হয়ে যাওয়ায় সবার মধ্যে সমালেচনার ঝড় বইতেছে ।
সরজমিনে দেখা গেছে বাঘরখলা, মোল্লারবন, হকিয়ারচর, চকরাইপুর, বিবিদইল, করসনা, শাহসিকন্দরের গ্রামসহ আশপাশের হাজারও নারী-পুরুষ প্রতিনিয়ত এই রাস্তা দিয়ে যাতয়াত করেন। বর্ষা মৌসুমে হাঁটু কাঁদা মাড়িয়ে স্কুল-কলেজের শত শত শিক্ষার্থী সকাল-বিকেল এই রাস্তায় যাতায়াত করে।

স্থানীয়রা বলছেন, একটু বৃষ্টি হলেই রাস্তায় হাঁটু কাঁদা হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। স্থানীয় লোকজন ক্ষোভ প্রকাশ করে বলেন, মনে হচ্ছে এই অবহেলিত রাস্তা দেখার জন্য কেউ নেই। এলাকার ছাত্র ছাত্রীরা অনেক কষ্টে স্কুল কলেজ মাদ্রাসায় যাতায়াত করে।
এ বিষয়ে উপজেলা ভাইস চেয়ারম্যান ইমাদ উদ্দিন নাসিরী সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন এ রাস্তার ব্যাপারে উপজেলা সভায় আলোচনা করা হয়েছে রাস্তার কাজ ২ বার শুরু হয়ে বন্ধ হওয়ায় উক্ত রাস্তার সংশ্লিস্ট ইঞ্জিনিয়ার কে অবগত করা হয়েছে । ইঞ্জিনিয়ার কনট্রাকটারদেরকে জিজ্ঞাস করে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানান।

এ বিষয়ে জানতে চাইলে হকিয়ারচর গ্রামের আব্দুল হক বলেন এ রাস্তা দিয়ে কয়েকটি উপজেলার মানুষ যাতায়াত করে বর্তমানে রাস্তাটি সংস্কার না করায় জনগন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। তিনি আরো বলেন রাস্তাটি আর রাস্তা নয় যেন পুকুরে পরিণত হয়েছে।

কমেন্ট
শেয়ার করুন