সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

ছাতকে পিডিবি নতুন মিটার সংযোগের নামে টাকা অাদায়

75 total views, 3 views today

শংকর দত্ত:: ছাতকে বিদ্যুতের নতুন প্রিপেইড মিটার সংযোগ স্থাপনের নামে গ্রাহকের কাছ থেকে টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) স্থানীয় বিদ্যুৎ অফিস ও মিটার পরিবর্তনকারীদের পরস্পরবিরোধী বক্তব্য নিয়ে গ্রাহকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বিদ্যুৎ অফিস কর্তৃপক্ষ জানায়, নতুুন প্রিপেইড কার্ড মিটার সংযোগ স্থাপনে সরকারিভাবে কোনো ফি নেই। মিটার স্থাপনকারীরা বলছেন, বিদ্যুৎ অফিসের অনুমতিতেই ফি নেওয়া হচ্ছে। প্রায় চার সপ্তাহ ধরে উপজেলার জাউয়াবাজার ইউনিয়নের বিভিন্ন গ্রামে নতুন প্রিপেইড কার্ড মিটার সংযোগ স্থাপনের কাজ শুরু করে চার থেকে পাঁচ সদস্যের একটি মিটার স্থাপনকারী দল। তাদের কাজ শুরু থেকেই তারা প্রত্যেক গ্রাহকের কাছ থেকে ফি বাবদ ২০০ টাকা আদায় করছে বলে অভিযোগ রয়েছে।

নতুন মিটার গ্রাহক জাউয়াবাজার গ্রামের টুবলু দেব, বীরু রায়, রতন দেব, বরুন দত্ত, খিদ্রাকাপন গ্রামের গিয়াস উদ্দিন, আজিজুর রহমানসহ এলাকার একাধিক গ্রাহক জানান, তাদের প্রত্যেকের কাছে থেকে প্রিপেইড কার্ড মিটার সংযোগ স্থাপন ফি বাবদ ১০০ থেকে ২০০ টাকা করে নেওয়া হয়েছে। এ ছাড়া কোনো কোনো মিটার পরিবর্তন করতে বেশ কিছু গ্রাহকের কাছ থেকে ৪০০ থেকে ৫০০ টাকা নেওয়ারও অভিযোগ রয়েছে।

মিটার পরিবর্তনকারী পলাশ আহমদ বলেন, পারিশ্রমিক বাবদ ম টারপ্রতি ১০০ থেকে ২০০ টাকা নেওয়া হচ্ছে এবং তা বিদ্যুৎ অফিসকে অবগত করেই নেওয়া হচ্ছে।

জাউয়াবাজার এলাকার দায়িত্বে থাকা ছাতক বিদ্যুৎ অফিসের কর্মকর্তা (আরই) আলাউদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, নতুন প্রিপেইড কার্ড মিটার স্থাপনে সরকার নির্ধারিত কোনো ফি নেই। যদি কোনো ফি নেওয়া হয়ে থাকে তা অবৈধ এবং ফির টাকা ফেরত দিতে হবে জানান।

কমেন্ট
শেয়ার করুন