ভিডিও গেমারদের অংশগ্রহণে মুখরিত হচ্ছে আইডিবি

নিউজ ডেস্ক:: রাজধানীর আগারগাঁওয়ের আইডিবি ভবনের বিসিএস কম্পিউটার সিটির নিচতলায় শুরু হচ্ছে ভিডিও গেমস প্রতিযোগিতা।

৩ জুলাই, মঙ্গলবার দুপুর থেকে এই প্রতিযোগিতা শুরু হওয়ার মধ্য দিয়ে আগামী পাঁচদিন গেমার অংশগ্রহণে মুখরিত থাকবে আইডিবি।

মঙ্গলবার সকালে আইডিবি ভবনে গিয়ে দেখা যায়, ভবনের সামনের অংশে বিশাল কয়েকটি ব্যানার। ভবনের ভেতরে প্রবেশ করতেই দেখা মেলে বড় একটি স্ক্রিন এবং এর সামনে রাখা কয়েক সারি কম্পিউটার। সেখানে চলছে প্রতিযোগিতা শুরুর শেষ পর্যায়ের আয়োজন।

আয়োজক সূত্রে জানা গেছে, আইডিবি ভবনে ইতোমধ্যে জড়ো হতে শুরু করেছেন গেমাররা। উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রতিযোগিতা শুরু হবে।

এ বিষয়ে সেখানে দায়িত্বে থাকা আয়োজক প্রতিষ্ঠান গিগাবাইটের সিনিয়র এক্সিকিউটিভ (মার্কেটিং) গাজী রহমান বলেন, ‘দুপুরে কেক কাটার মাধ্যমে প্রতিযোগিতার উদ্বোধন করা হবে। প্রতিযোগিতা শুরু হবে দুপুর ২টা থেকে। আর আগামীকাল থেকে ১০টা থেকে প্রতিযোগিতা শুরু হবে।’

এর আগে এক সংবাদ সম্মেলনে আয়োজকরা জানিয়েছিলেন, স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের আয়োজনে ‘গিগাবাইট গেমিং ফেস্ট ২০১৮’ শীর্ষক এই প্রতিযোগিতা চলবে ৭ জুলাই পর্যন্ত। পাঁচ দিনব্যাপী এই প্রতিযোগিতা চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

আয়োজকরা জানান, পাঁচটি গেমসভিত্তিক ইভেন্টে (সিএস গো, কড ফোর, রেইনবো ৬, ফিফা ১৮ ও এনএফএসএমডব্লিউ) অংশ নেবে প্রায় ৫০০ শতাধিক গেমার। এই পাঁচ ইভেন্টের জয়ীদের জন্য থাকছে তিন লাখ টাকা পুরস্কার। গেমস উপভোগ করতে আসা দর্শনার্থীদের জন্যও থাকছে কুইজ ও পুরস্কার।

সংবাদ সম্মেলনে গিগাবাইট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার খাজা মো. আনাস খান জানিয়েছিলেন, বাংলাদেশে গেমারদের ক্ষেত্র তৈরি হচ্ছে। এই প্রতিযোগিতায় অংশ নিতে পাঁচ শতাধিক প্রতিযোগী ইতোমধ্যে নিবন্ধন করেছেন। এ ছাড়া প্রতিযোগিতা চলাকালে দুই-একটি ইভেন্টে স্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে গেমাররা অংশ নিতে পারবেন।

ইভেন্ট চলাকালে বিসিএস কম্পিউটার সিটি থেকে গিগাবাইট ও অরোজের পণ্য কিনলে পাওয়া যাবে বিশেষ উপহার।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.