সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

সিলেটে কোটা সংস্কার আন্দোলনের পতাকা মিছিলে পুলিশের বাধা

76 total views, 1 views today

সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে কোটা আন্দোলনের পতাকা মিছিল ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। সোমবার সকাল ১১ টায় নগরীর চৌহাট্টা পয়েন্টে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, এমসি কলেজ, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিসহ সিলেটের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ মিলিত হন । কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শান্তিপূর্ণ পতাকা মিছিল ও বিক্ষোভ মিছিল করতে দেয়নি পুলিশ। শর্ত সাপেক্ষে নিরব মানববন্ধনের অনুমতি দেয়। এসময় আন্দোলনকারীগণ স্লোগান ধরলে পুলিশ মানববন্ধন প- করে দেয়। শান্তিপূর্ণ মিছিল নিয়ে আম্বরখানা পয়েন্টে পথসভা করতে চাইলে তাও করতে দেওয়া হয়নি।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, সিলেট বিভাগীয় সমন্বয়ক মো. নাছির উদ্দিন জানান, কেন্দ্রীয় নেতা রাশেদ খানের মুক্তির দাবি ও আহত নূরুল হক নূরুকে হাসপাতাল হতে বের করে দেওয়া এবং সারাদেশে আন্দোলনকারীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে আমাদের কর্মসূচি । সন্ত্রাসীদের চিহ্নিত করে দৃষ্টাšতমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। 
শাবিপ্রবির যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ কামরুজ্জামান জানান, গত ১১ এপ্রিল মহান জাতীয় সংসদে মাননীয় প্রধানমন্ত্রী কোটা বাতিলের ঘোষণা করলেও কেন প্রজ্ঞাপন জারি করা হচ্ছে না। এই মূহুর্তে প্রজ্ঞাপন জারি করলে সাথে সাথে মাঠ ছেড়ে দিবো। সরকারই আমাদের আন্দোলনে জিইয়ে রাখছে। ছাত্র সমাজের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃত প্রতিজ্ঞা পালনের নিমিত্তে দ্রুত প্রজ্ঞাপন জারি করে সাধারণ শিক্ষার্থীদের ক্লাসরুমে ফিরে যেতে দিন।

কমেন্ট
শেয়ার করুন