সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

নতুন আইফোনে থাকবে না ডুয়েল ক্যামেরা

51 total views, 1 views today

এ বছর তিনটি আইফোন আসার খবর আগেই জানা গেছে। তবে এর মধ্যে একটি হবে উচ্চ মাঝারি মূল্যের।যার হার্ডওয়্যার হবে অন্য দুটি ফোনের চেয়ে আলাদা। খরচ কমানোর সব হার্ডওয়্যার সমৃদ্ধ এই মডেলটিই হবে সবচেয়ে কমদামী নতুন আইফোন।ডিজাইনে এর সঙ্গে মিল পাওয়া যাবে আইফোন ১০ এর।

কিন্তু ফোনটি আইফোন ১০ এর মতো একেবারেই বেজেলহীন হবে না, ডিসপ্লের নিচে ও ওপরে থাকবে কিছুটা জায়গা। এর কারণ, ফোনটিতে থাকবে না ওলেড ডিসপ্লে, ব্যবহার করা হবে এলসিডি প্রযুক্তি। ফ্রেম অ্যালুমিনিয়ামের, স্টেইনলেস স্টিলের নয়।ডিসপ্লের সাইজ থাকবে ৬ দশমিক ১ ইঞ্চি, কিন্তু তার রেজুলেশন হবে অন্য দুটি মডেলের চেয়ে কম। বিশেষ করে ৫ দশমিক ৮ ইঞ্চি মডেলটির চেয়েও এটির ডিসপ্লে রেজুলেশন কম হওয়াটা অদ্ভুত। ডিসপ্লেতে বাদ পড়বে থ্রিডি টাচ প্রযুক্তি।ভিতরে মাদারবোর্ডও ভাঁজ করা হবে না, ব্যাটারিতে থাকবে চতুষ্কোণ, ‘এল’ আকৃতির নয়। ফলে ফোনটি হবে কিছুটা মোটা। র‌্যামও দেওয়া হবে ৩ গিগাবাইট, অন্য দুটি মডেলে থাকবে ৪ গিগাবাইট। ফোনটিতে থাকতে পারে ডুয়েল সিম সুবিধাও।

ফেইসআইডি প্রযুক্তি ব্যবহার করা হবে এতে, থাকবে না ফিংগারপ্রিন্ট সেন্সর। অ্যাপল এবার আর কোনো আইফোনেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করবে না।ফোনটির পেছনে থাকবে একটি ক্যামেরা। অন্য দুটি মডেলই পাবে ডুয়েল ক্যামেরা। সম্ভবত এই মডেলটির জন্যই নতুন প্রযুক্তির সেন্সর তৈরি করছে অ্যাপল।সব মিলিয়ে ধরে নেয়া যেতে পারে, এটাই হবে সবচেয়ে কমদামী মডেল, বিশেষ করে এশিয়ার বাজারের জন্য এটি তৈরি করা হচ্ছে।

কমেন্ট
শেয়ার করুন