সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

সিলেটে আদালতের নিষেধাজ্ঞা লংঘন করে স্থাপনা নির্মান : পুলিশের ভুমিকা নির

430 total views, 1 views today

সিলেটে আদালতের নিষেধাজ্ঞা লংঘন করে বিতর্কিত ভূমিতে জোরপূর্বক চলছে স্থাপনা নির্মানকাজ। সিলেটে শহরতলী খাদিমপাড়া বহর কলোনীর পশ্চিমপ্রান্তে এ ঘটনা ঘটছে। পুলিশের কর্তব্যে অবহেলার কারণে এমনটা ঘটছে বলে অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগে প্রকাশ, সিলেট সদর উপজেলার শাহপরাণ থানা এলাকাধীন ৭০ নং বহর পশ্চিম মৌজার ১/১ খতিয়ানের ১৪২ দাগের ০২.৫০একর ভিটভূমি নিয়ে জনৈক আব্দুর রহিম ও ফিরোজ মিয়া সরকারদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ ভূমি জবরদখল ও স্থাপনা নির্র্মানের চেষ্টা করছিলেন ফিরোজ মিয়া । এতে দাঙ্গা-হাঙ্গামা ও খুন খারাবির আশংকা থাকায় আব্দুর রহিম গত ১৮জুন ফিরোজ মিয়াদের বিরুদ্ধে নিষেধাজ্ঞার আদেশ চেয়ে সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে শাহপরাণ বিবিধ ১৫/১৮ নং মামলা করেন।

আদালত শাহপরাণ থানা পুলিশকে সরেজমিন প্রতিবেদন-সহ আইনশৃংখলা রক্ষার আদেশ দেন। আদালতের আদেশ পেয়ে শাহপরাণ থানার ওসির নির্দেশে এসআই শাহজাজাহান উভয় পক্ষকে ফৌজদারী কার্যবিধি ১৪৫ ধারায় নোটিশ দিয়ে দখল ও নির্মান কাজ থেকে বিরত থেকে কাগজপত্র নিয়ে থানায় হাজির হতে নির্দেশ দেন। কিন্তু প্রতিপক্ষ ফিরোজ মিয়া সরকার আদালতের আদেশ ও পুলিশী নোটিশ অবজ্ঞা করে গায়ের জোরে বিতর্কিত ভূমিতে নির্মান কাজ অব্যাহত রেখেছেন।

অভিযোগে আরো প্রকাশ, থানার সংশ্লিষ্ট কর্মকর্তা আদালতের নিষেধাজ্ঞা জানিয়ে নোটিশ দিলেও জবরদখল-সহ আদালত অবমানায় ফিরোজ মিয়াকে শেল্টার দিয়ে চলেছেন শাহপরাণ থানাধীন সুরমা গেইট পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুস সালাম। তিনি সিলেট মেট্রেপলিটন পুলিশ কমিশনারে দোহাই দিয়ে এ কাজে ফিরোজ মিয়াকে সর্বাত্মক শেল্টার দিয়ে চলেছেন বলে এলাকাবাসী সূত্রে জানা গেছে।

অভিযোগের ব্যাপারে এসআই আব্দুস সালামের সাথে যোগাযোগ করা হলে তিনি সহযোগিতার অভিযোগ অস্বীকার করে বলেন, কেউ আদালত অবমানা করলে বা শান্তিভঙ্গের তৎপরতা চালালে তাদের বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা নেয়া হবে।

কমেন্ট
শেয়ার করুন