সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

রায় নগর শিশু পরিবারে ইফতার মাহফিল এতিম শিশুদের যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলতে হবে:ড. মোছাম্মৎ নাজমানারা খানুম

85 total views, 1 views today

সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম বলেছেন, এতিম শিশুদের যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলতে হবে। এজন্য সরকার সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় তাদের জীবনমান উন্নয়নে কাজ করছে এবং বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে। শিশুদেরকে ও লেখা পড়ায় মনোযোগী হতে হবে।সুন্দর ভবিষ্যতের জন্য প্রস্তুতি ও তৈরী হতে হবে।

প্রধান মন্ত্রী এতিমদের ব্যাপারে আন্তরিক। তিনি তাদের নিয়ে ইফতার করেছেন এবং দেশ ব্যাপী এ ভাবে এতিমদের নিয়ে ইফতার ও দোয়া মাহফিল করার জন্য জেলা প্রশাসনকে নির্দেশনা দিয়েছেন।তিনি বলেন, বর্তমান জনবান্ধব সরকার সমাজকল্যাণ মন্ত্রনালয়ের সমাজসেবা অধিদফতরের মাধ্যমে সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে যেমনি কাজ করছে তেমনি প্রতিটি সরকারী শিশু পরিবারের উন্নয়নে প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছে। নিবাসীদের যে কোন সুখে দুখে প্রশাসন পাশে থাকবে। এটাই বর্তমান সরকারের ভিশন।

তিনি গতকাল ১১ জুন সোমবার বিকেলে সিলেট জেলা প্রশাসন আয়োজিত ও জেলা সমাজসেবা কার্যালয়ের ব্যবস্থাপনায় রায় নগর শিশু পরিবার (বালিকা) নিবাসীদের নিয়ে ইফতার ও দোয়া মাহফিল পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামানের সভাপতিত্বে ও ও সামাজিক প্রতিবন্ধী মেয়েদের প্রশিক্ষণ কেন্দ্রের ব্যবস্থাপক লুৎফুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক সৈয়দা ফেরদাউস আক্তার, জনপ্রশাসন মন্ত্রনালয়ের উপ সচিব ও জেলা প্রশাসকের পতœী ফারহানা আইরিশ,স্থানীয় সরকার সিলেটএর উপ পরিচালক জেবজিৎ সিংহ,অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সন্ধীপ কুমার সিংহ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ,রেভিনিউ ডেপুটি কালেক্টর মুহাম্মদ আশরাফুল আলম, সিলেট জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক নিবাস রঞ্জন দাশ, বিশিষ্ট কলামিস্ট সাংবাদিক আফতাব চৌধুরী, সিনিয়র সাংবাদিক তাপস পুরকায়স্থ, আল আজাদ,এম আহমদ আলী, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের বিভাগীয় সভাপতি আব্দুল বাতিন ফয়সল প্রমুখ।

পরে দোয়া পরিচালনা করেন সরকারী শিশু পরিবারের কোরআন প্রশিক্ষণ কেন্দ্রের প্রধান ক্বারী মো. আতাউর রহমান। এর আগে নিবাসীদের ঈদ বস্ত্র বিতরণ করেন প্রধান অতিথি। শুরুতে নিবাসী ছাত্রীরা হামদ পেশ করেন।

কমেন্ট
শেয়ার করুন