জেলা প্রশাসক বরাবরে মহানগর হকার্স কল্যাণ সমবায় সমিতি স্মারকলিপি

পবিত্র  ঈদুল ফিতর উপলক্ষ্যে নির্ধারিত স্থান ও পুনর্বাসন পূর্ব পর্যন্ত ব্যবসা পরিচালনার অনুমতি প্রদানে সিলেট জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন সিলেট মহানগর হকার্স কল্যাণ সমবায় সমিতি লিমিটেডের নেতৃবৃন্দ। গতকাল মঙ্গলবার দুপুর ২টায় মিছিল সহকারে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসক নুমেরী জামানের কাছে স্মারকলিপি প্রদান করেন সমিতির সভাপতি মো. রকিব আলী ও সাধারণ সম্পাদক মো. খোকন ইসলাম।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, হকাররা দীর্ঘদিন থেকে সিলেট মহানগরীর বিভিন্ন ফুটপাতে ব্যবসা করিয়া আসছেন। কিন্তু গত ৪ জুন তাদেরকে উচ্ছেদ করা হয়। হকাররা কোন রকমে ফুটপাতে ব্যবসা করিয়া দিনাতিপাত করছেন। পুলিশ কমিশনার ও সিটি মেয়র বার বার হকারদের পূণর্বাসনের ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দিলেও আজ অবধি এটি বাস্তবায়ন করা হয়নি। হকারদের আর কোন উপার্জ ব্যবস্থা নেই। তারা সিটির ড্রেনের উপর ময়লা পরিস্কার করে সেখানে অস্থায়ীভাবে ব্যবসা পরিচালনা করে আসছে।

তাদের স্থায়ী দখলে কোন উদ্দেশ্য নেই। এ মুহুর্তে হকারদের উচ্ছেদ করা হলে তাদের সন্তানের লেখাপড়া বন্ধ ও পরিবার পরিজন নিয়ে না খেয়ে থাকতে হবে। তাই আগামী পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে নির্ধারিত স্থান ও পুনর্বাসন পূর্ব পর্যন্ত ব্যবসা পরিচালনার অনুমতি প্রদানে সিলেট জেলা প্রশাসক বরাবরে এ স্মারকলিপি প্রদান করেন নেতৃবৃন্দ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.