খাদ্যপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান রিফাত এন্ড কোং- কে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত

নিজস্ব প্রতিবেদক- রিমা বেগম (পপি) :: পঁচা, বাসি, দুর্গন্ধযুক্ত ও পোকায় ধরা বিভিন্ন ধরনের খাদ্যপণ্য এবং নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য দ্রব্যাদি তৈরির অভিযোগে রিফাত এন্ড কোং- কে ৮ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব-৯ এর ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার বেলা ২ ঘটিকায় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান এর নেতৃত্বে সিলেট শহরতলির কুমারগাঁও বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত রিফাত এন্ড কোং এর কারখানায় ভেজাল বিরোধী অভিযান চালায় র‌্যাব-৯ এর ভ্রাম্যমান দল।

এসময় প্রায় দেড় ঘন্টার এই অভিযানে রিফাতের এন্ড কোং- এর কারখানা থেকে প্রচুর পচা, বাসি, দুর্গন্ধযুক্ত ও পোকায় ধরা বিভিন্ন ধরনের খাদ্যপণ্য জব্দ করা হয়।

উদ্ধারকৃত খাদ্য দ্রব্যাদির ভয়াবহ ভেজাল চিত্রে দেখে আঁতকে ওঠেন উপস্থিত সবাই। র‌্যাবের অভিযানের সময় সরেজমিনে দেখা যায়, কুমারগাঁওয়ে রিফাত এন্ড কোং- এর মূল কারখানায় খাবার অনুপযোগী তেল, ফ্রিজে পঁচা দুর্গন্ধযুক্ত মাংস, খাবার অনুপযোগী পোকায় ধরা ঘি, ডাল, পঁচা প্রোটিনসহ ইত্যাদি রয়েছে। এমনকি নোংরা পরিবেশে বাথরুমের পাশে তৈরি হচ্চে করা হচ্চে সেমাই। কারখানার পরিবেশ ছিল চরম অস্বাস্থ্যকর, নোংরা ও অপরিচ্ছন্ন। ভেতরে বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে খাবার অনুপযোগী ময়দা, আটা, সেমাই তৈরীর উপকরন ও সরঞ্জাম।

এসময় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান রিফাত এন্ড কোং- এর চেয়ারম্যান হাজী আফতাব মিয়া, ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ সিদ্দিকী শুভ, পরিচালক (প্রশাসন) মঞ্জুর রাশেদ ও মহাব্যবস্থাপক আব্দুল্লাহ আজাদকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় প্রত্যেককে দেড় লাখ টাকা করে মোট ৬ লাখ টাকা জরিমানা এবং বিএসটিআই আইনে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে দুই লাখ টাকা জরিমানা করেন।

জরিমানা অনাদায়ে প্রত্যেককে তিন মাসের কারাদণ্ড প্রদান করা হয়। অভিযানে র‌্যাব-৯ এর সিনিয়র সহকারি পরিচালক মো. মনিরুজ্জামানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.