সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

বাংলাদেশী বিনিয়োগকারীদের যৌথ উদ্যোগের সুবিধা দিতে ভারতের প্রতি হাসিনার আহ্বান

147 total views, 1 views today

অর্থনীতি ডেস্ক:: বাংলাদেশী বিনিয়োগকারীদের যৌথ উদ্যোগের সুবিধা দিতে ভারতের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুদিনের পশ্চিমবঙ্গ সফরে এসে শেখ হাসিনা শুক্রবার কলকাতার তাজ বেঙ্গল হোটেলে ভারতীয় ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে এক ঘরোয়া বৈঠকে মিলিত হয়েছিলেন।

সেই বৈঠকেই বাংলাদেশের উন্নয়নে ভারতের বিনিয়োগকে স্বাগত জানিয়েছেন। তিনি বলেছেন, উভয় দেশের স্বার্থে বাংলাদেশী বিনিয়োগকারীদের ভারতে বিনিয়োগে, বিশেষ করে যৌথ উদ্যোগের সুবিধা দেওয়া দরকার। বৈঠকে শেখ হাসিনা বাংলাদেশে নদী খননে ভারতীয় ব্যবসায়ীদের অংশগ্রহণ আশা করে বলেছেন, এতে আঞ্চলিক যোগাযোগ আরও জোরদার হবে। এই বৈঠকে শেখ হাসিনা ছিলেন বেশ খোশ মেজাজে।

বৈঠক উপস্থিত ইন্ডিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট আব্দুল মতলুব আহমেদ সাংবাদিকদের বলেছেন, পশ্চিমবঙ্গের এক শিল্পকর্তা ‘গঙ্গা আমার মা, পদ্মা আমার মা’, এই গানটির দু’টি পংক্তি বলেছিলেন। তখন প্রধানমন্ত্রী হেসে বলেছেন, আর তিস্তাকে বাদ দিলেন ?

এই রসিকতার অবশ্য অন্য কোনও মানে খোঁজা ঠিক নয় বলে জানিয়েছেন মতলুব। এদিন রাতে রাজভবনে পশ্চিমবঙ্গের রাজ্যপাল কেশরী নাথ ত্রিপাঠির দেওয়া ভোজসভায় যোগ দিয়েছিলেন শেখ হাসিনা।

কমেন্ট
শেয়ার করুন