সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

৫টি ব্যালন ডি অরের চেয়েও সেরা এখনকার মেসি

121 total views, 1 views today

খেলাধুলা ডেস্ক:: কোন মেসি সেরা? যে মেসি টানা চারটিসহ মোট ৫টি ব্যালন ডি’অর জিতেছেন নাকি বর্তমান সময়ে ক্লাব এবং জাতীয় দলের হয়ে ফর্মের তুঙ্গে থাকা মেসি? এ নিয়ে একটি বিতর্কের আয়োজন করা হলে নিশ্চিত দ্বন্দ্বে পড়ে যাবেন মেসি ভক্তরা। তবে তাদের জন্য সহজ সমাধান নিয়ে হাজির হয়েছেন মেসিরই জাতীয় দলের সতীর্থ এবং বার্সার সাবেক ডিফেন্ডার হ্যাভিয়ের মাচেরানো।

মাচেরানোর মতে, ৫টি ব্যালন ডি’অর জয়ী মেসির চেয়ে এখনকার মেসি অনেক সেরা। আগের চেয়ে মেসির খেলা যেন এখনই সবচেয়ে বেশি নিখুঁত এবং পরিণত। বার্সেলোনা এবং আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে মেসি যেভাবে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে যাচ্ছেন, তার ওপর ভিত্তি করেই এমন কথা বললেন, হ্যাভিয়ের মাচেরানো।

৩১ বছর বয়সী মেসি ২০১৫ সালের পর থেকে আর ফিফা বর্ষসেরা কিংবা ব্যালন ডি’অর জয় করতে পারেননি। টানা দু’বার তিনি পেছনে পড়েছেন চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর। তবুও মাচেরানো মনে করেন, ব্যালন ডি’অর জিততে না পারলে কী হবে, মেসি আগের চেয়ে নিজের অনেক বেশি উন্নতি ঘটিয়েছেন।

গত জানুয়ারিতেই বার্সা ছেড়ে চাইনিজ ক্লাব হাবেই চায়না ফরচুনে যোগ দিয়েছেন মাচেরানো। মেসি সম্পর্কে তিনি বলেন, ‘এটা নিশ্চিত যে, মেসির মত ফুটবলার আর কখনও আসবে না। আমি নিজেকে সৌভাগ্যবান মনে করি যে, নিজের ক্যারিয়ারের বড় একটা অংশ কাটিয়েছি মেসির মত অসাধারণ এক খেলোয়াড়ের সঙ্গে খেলে। একজন খেলোয়াড় এবং একজন ব্যক্তি হিসেবে তার বেড়ে ওঠাটা ছিল খুবই আশ্চর্যজনক এবং অবিশ্বাস্য।’

আগের তুলনায় মেসি এখন অনেক বেশি সেরা বলেই মন্তব্য করেন মাচেরানো। তিনি বলেন, ‘যখন ৫টি ব্যালন ডি’অর জিতেছে মেসি, তার চেয়েও এখন অনেক বেশি পারফরম্যান্স করছে মেসি। তখনকার সময়ের চেয়ে সেরা এখন তিনি। আপনি হয়তো আশ্চর্য হবেন, এটা কিভাবে সম্ভব? কিন্তু এটাই সত্যি, আগের চেয়েও এখন তিনি সেরা।’

কমেন্ট
শেয়ার করুন