সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

সিলেট প্রেসক্লাবের কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও শিক্ষাবৃত্তি বিতরণ

31 total views, 1 views today

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সিলেটে শিক্ষা বিস্তারে সিটি কর্পোরেশন আন্তরিক। নগরীতে বর্তমানে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান সিটি কর্পোরেশনের সরাসরি তত্ত্বাবধানে পরিচালিত হচ্ছে। শিক্ষা বিস্তারের লক্ষ্যে ভবিষ্যতে সিলেটে একটি বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠার পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

মেয়র বৃহস্পতিবার বিকেলে সিলেট প্রেসক্লাব আয়োজিত শিক্ষাবৃত্তি বিতরণ ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
এবার প্রথমবারের মতো প্রেসক্লাব সদস্যদের সন্তানদের জন্য শিক্ষাবৃত্তি চালু করা হয়েছে। অনুষ্ঠানে ক্লাব সদস্যদের আবেদনের প্রেক্ষিতে ২৭ জন সন্তানকে এবং ২০১৭ ও ২০১৮ সালে পিইসি, জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়। মেয়র প্রেসক্লাবের শিক্ষাবৃত্তি প্রদানের উদ্যোগকে স্বাগত জানিয়ে এটি অব্যাহত রাখতে স্থায়ী তহবিল গঠনের ব্যাপারে গুরুত্বারোপ করেন।

সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ হায়াতুল ইসলাম আকঞ্জি। স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ। প্রধান বক্তা অধ্যাপক হায়াতুল ইসলাম আকঞ্জি শিশুদের ক্যারিয়ার গড়ার উপর গুরুত্বারোপ করে বলেন, ইচ্ছা শক্তি থাকলে কোন কিছুই দমিয়ে রাখা যায় না। সবক্ষেত্রে ইতিবাচক দৃষ্টিভঙ্গি পোষন করা প্রয়োজন। ইচ্ছার শক্তির বলে গ্রামগঞ্জের শিশুরাও অনেক দূর এগিয়ে যেতে পারে। তিনি প্রেসক্লাব সদস্যদের সন্তানদের উপযুক্ত শিক্ষায় শিক্ষিত করার আহ্বান জানান এবং শিক্ষার্থীদের জন্য প্রেসক্লাবের শিক্ষাবৃত্তি ও কৃতী সংবর্ধনার উদ্যোগের প্রশংসা করেন।

শিক্ষাবৃত্তি বিতরণ ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনা বাস্তবায়ন উপ-কমিটির আহ্বায়ক শুয়াইবুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এনামুল হক জুবের, সহ-সভাপতি এম এ হান্নান, সাবেক সহ-সভাপতি আতাউর রহমান আতা, দৈনিক জালালাবাদের নির্বাহী সম্পাদক আব্দুল কাদের তাপাদার, সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক সিলেটের ডাকের বার্তা সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, সিনিয়র সদস্য ও আরটিভির সিলেট ব্যুরো প্রধান কামকামুররাজ্জাক রুনু, সাবেক কোষাধ্যক্ষ খালেদ আহমদ, গল্পকার সেলিম আউয়াল, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ শাহাব উদ্দিন শিহাব, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক নূর আহমদ, পাঠাগার ও প্রকাশনা সম্পাদক খালেদ আহমদ। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন প্রেসক্লাবের সদস্য ও দৈনিক সংগ্রামের ব্যুরো প্রধান কবির আহমদ।

সভাপতির বক্তব্যে ইকরামুল কবির বলেন, প্রেসক্লাব সদস্যদের সন্তানদের জন্য বর্তমান কমিটি প্রথম বারের মতো শিক্ষাবৃত্তি প্রদান করেছে। ভবিষ্যতে এর পরিধি আরও বৃদ্ধি পাবে। তিনি বলেন, প্রেসক্লাবের সদস্যদের পরিবার পরিজন নিয়ে সিলেট প্রেসক্লাব পরিবার। তাদের সুখ-দুঃখে প্রেসক্লাব সবসময় পাশে থাকবে।

কমেন্ট
শেয়ার করুন