সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

আজ থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু

129 total views, 2 views today

অর্থনীতি  ডেস্ক:: দেশের বিভিন্ন জেলায় রমজান মাসে ৭০ টাকা কেজি দরে ছোলা বিক্রি করবে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

৬ মে, রবিবার থেকে ছোলার পাশাপাশি চিনি, ভোজ্য তেল, মসুর ডাল ও খেজুর বিক্রি করবে সংস্থাটি।

বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, প্রতি লিটার সয়াবিন তেল ৮৫ টাকা, প্রতি কেজি দেশি চিনি ৫৫ টাকা, মশুর ডাল (মাঝারি) ৫৫ টাকা ও খেজুর ১২০ টাকা দরে বিক্রি করবে টিসিবির পরিবেশকরা।

শুক্র ও শনিবার ছাড়া সপ্তাহের পাঁচ দিন নির্ধারিত স্থানে এসব পণ্য মিলবে। একজন ক্রেতা দিনে সর্বোচ্চ চার কেজি চিনি, চার কেজি মশুর ডাল, পাঁচ লিটার সয়াবিন তেল, পাঁচ কেজি ছোলা ও এক কেজি খেজুর কিনতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঢাকায় ৩২টি, চট্টগ্রামে ১০টি, অন্যান্য বিভাগীয় শহরে পাঁচটি করে এবং বাকি জেলা সদরগুলোতে দুটি করে স্থানে ট্রাকে যোগে টিসিবির পণ্য বিক্রি করা হবে।

এ ছাড়া সংস্থাটির নিজস্ব ১০টি খুচরা বিক্রয়কেন্দ্র ও ২ হাজার ৭৮৪ জন পরিবেশকের কাছ থেকেও ভোক্তারা পণ্য কিনতে পারবেন। টিসিবি পরিবেশকদের প্রতিদিন প্রতি ট্রাকে বিক্রির জন্য ৩০০ থেকে ৪০০ কেজি চিনি, মশুর ডাল, সয়াবিন তেল, ছোলা এবং ৩০ থেকে ৫০ কেজি খেজুর বরাদ্দ করবে।

যেসব এলাকায় টিসিবির পণ্য মিলবে- ঢাকায় সচিবালয়ের গেট, প্রেসক্লাব, কাপ্তান বাজার, ভিক্টোরিয়া পার্ক, সায়েন্স ল্যাব মোড়, নিউমার্কেট/নীলক্ষেত মোড়, শ্যামলী/কল্যাণপুর, জিগাতলা মোড়, খামারবাড়ি, ফার্মগেট, কচুক্ষেত, আগারগাঁও, তালতলা ও নির্বাচন কমিশন অফিস, রাজলক্ষ্মী কমপ্লেক্স, উত্তরা, মিরপুর-১ নম্বর মাজার রোড, শান্তিনগর বাজার, মালিবাগ বাজার, বাসাবো বাজার, আইডিয়াল স্কুল, বনশ্রী, বাংলাদেশ ব্যাংক চত্বর, মহাখালী কাঁচাবাজার, শেওড়াপাড়া বাজার, দৈনিক বাংলা মোড়, শাহজাহানপুর বাজার, ফকিরাপুল বাজার ও আইডিয়াল জোন, মতিঝিল বক চত্বর, খিলগাঁও তালতলা বাজার, রামপুরা বাজার, মিরপুর-১০ নম্বর গোল চত্বর, আশকোনা হাজিক্যাম্প, মোহাম্মদপুর টাউন হল কাঁচাবাজার।

কমেন্ট
শেয়ার করুন