সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

সুযোগ পেতে পারেন স্মিথ-ওয়ার্নাররা

100 total views, 1 views today

স্পোর্টস ডেস্ক:: বল টেম্পারিংয়ের অভিযোগে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে সব ধরণের ক্রিকেট থেকে এক বছর করে নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। একই অপরাধে ক্যামেরন বেনক্রফটের নিষেধাজ্ঞা ৯ মাসের। শুধু তাই নয় তিন ক্রিকেটারই বাদ পড়েছেন অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকেও। তবে এই তিন তারকাকে আরও একবার সুযোগ দেয়া উচিত বলে মন্তব্য করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড।

গত মার্চে কেপটাউন টেস্টের তৃতীয় দিনে দ্বিতীয় সেশনের সময় বিতর্কিত ঘটনাটি ঘটায় অস্ট্রেলিয়া। টিভিতে ধরা পড়ে, হলুদ কাপড়ের মত কিছু একটা পকেট থেকে বের করেছিলেন বেনক্রফট। পরে সেটি লুকানোর চেষ্টা করেন তার ট্রাউজারের ভেতরে। দিনের খেলা শেষে অধিনায়ক স্মিথ দোষ স্বীকার করে জানান বল টেম্পারিংয়ের চেষ্টা করার সিদ্ধান্তটি ছিল দলীয়।

বিতর্কিত এই তিন ক্রিকেটারের প্রতি এবার কিছুটা নমনীয় হলেন প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড। তিনি মনে করেন, ‘আরও একবার সুযোগ পাওয়া উচিত স্মিথ-ওয়ার্নারদের। একই সঙ্গে ক্রিকেটারদের নৈতিকভাবে দৃঢ় করতে এবং ভবিষ্যতে এ ধরণের ঘটনা এড়াতে ব্যবস্থা নিয়েছে সিএ।’

এদিকে নির্বাহী পরিচালক সিমনের নেতৃত্বে একটি এথিক্স কমিটি গঠন করা হয়েছে। যেটি ক্রিকেটারদের নৈতিক শিক্ষা দেবে। একইসঙ্গে সাবেক টেস্ট ওপেনার রিক ম্যাককস্কারের নেতৃত্বে একটি রিভিউ কমিটি গঠন করেছে বোর্ড। কমিটিতে আরো আছেন নতুন অধিনায়ক টিম পেইন, প্যাট কামিন্স, নারী দলের অধিনায়ক রাচেল হায়নেস এবং বর্তমান ক্রিকেটারদের পক্ষে আছেন শেন ওয়াটসন ও জর্জ বেইলি। ক্রিকেটারদের গতিবিধি নিয়ে কোন অভিযোগ পাওয়া গেলে সেটি তদন্ত করবে এই কমিটি।

কমেন্ট
শেয়ার করুন