‘ইমজা সিলেটের সাংবাদিকদের মধ্যে সেতুবন্ধনের কাজ করছে’

30 total views, 1 views today

সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামারন বলেছেন, ইমজা সিলেটের সাংবাদিকদের মধ্যে সেতুবন্ধনের কাজ করছে। সকল সাংবাদিকদের এক প্ল্যাটফরমে দাঁড় করিয়েছে এই সংগঠনটি। কেবল সাংবাদিক নয়, ইমজার মাধ্যমে অন্যান্য পেশাজীবীদের সাথেও সাংবাদিকদের ঘনিষ্টতা বাড়ছে।

সোমবার রাতে ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা) আয়োজিত বর্ষপঞ্জি প্রকাশ অনুষ্ঠানে বদরউদ্দিন আহমদ কামরান এসব কথা বলেন। গত আট বছর ধরে বাংলা নববর্ষে বাংলা বর্ষপঞ্জি প্রকাশ করে ইমজা। সোমবার আনুষ্ঠানিকভাবে ১৪২৫ বঙ্গাব্দের বর্ষপঞ্জি প্রকাশ করা হয়।

নগরীর জিন্দাবাজারের একটি হোটেলের হলরুমে ইমজা সভাপতি আশরাফুল কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেবাশীষ দেবুর সঞ্চালনায় এ অনুষ্ঠানে আরো অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইমজার দুই দাতা সদস্য মুহিবুর রহমান ফাউন্ডেশনের চেয়ারম্যান মুহিবুর রহমান ও ফিজা এন্ড কোং-এর ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ সিদ্দিকী শুভ।
অনুষ্ঠানে বক্তারা গত মাসে আয়োজিত ইমজার যুগপূর্তি অনুষ্ঠানের প্রশংসা করে বলেন- এরআগে সিলেটের কোনো সাংবাদিক সংগঠন এমন বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করতে পারেনি। এই আয়োজনের মধ্য দিয়ে ইমজা নিজেদের ঐক্য ও সক্ষমতার পরিচয় দিয়েছে। ইমজার সকল সদস্যদের ঐক্যবদ্ধ ও আন্তরিক প্রচেষ্টার ফলেই এমন আয়োজন সম্ভব হয়েছে।

বক্তারা ইমজা’র বাংলা বর্ষপঞ্জি প্রকাশের উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, এরমাধ্যমে বাংলা সংস্কৃতির প্রসারে কাজ করে চলছে ইমজা।

আলোচনা পর্ব শেষে আনুষ্ঠানিকভাবে বর্ষপঞ্জি প্রকাশ করেন অতিথিরা। এঅনুষ্ঠানে ইমজা-মাহা মিডিয়া কাপ ফুটবল টুর্ণামেন্ট-২০১৭ এর চ্যাম্পিয়ন দল উত্তপূর্ব ও রানারআপ শুভ প্রতিদিন-এর হাতে প্রাইজমানির অর্থ তুলে দেওয়া হয়। এছাড়া ইমজার পক্ষ থেকে দুই দাতা সদস্য বদরউদ্দিন আহমদ কামরান ও মুহিবুর রহমানকেও সম্মাননা স্মারক প্রদান করা হয়।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আজিজ আহমদ সেলিম, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, ইমজার প্রতিষ্ঠাতা সভাপতি আল আজাদ, দৈনিক শুভ প্রতিদিন’র প্রধান সম্পাদক লিয়াকত শাহ ফরিদী, ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সিলেট বিভাগীয় শাখার সভাপতি আব্দুল বাতিন ফয়সল, টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি শ্যামানন্দ দাশ, ইমজার সাবেক সাধারণ সম্পাদক শাহাবউদ্দিন শিহাব, আব্দুল আলিম শাহ, শুভ প্রতিদিন’র প্রধান বার্তা সম্পাদক মঈন উদ্দিন, উত্তরপূর্ব’র বার্তা সম্পাদক নেহার পুরকায়স্ত প্রমুখ।

অনুষ্ঠানে ইমজা নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- সহ-সভাপতি জিএম কয়েস গাজী, আনিস রহমান, সহ-সাধারণ সম্পাদক মোয়াজ্জেম সাজু, ক্রীড়া সম্পাদক শফি আহমদ, সদস্য নিরানন্দ পাল, এএইচ শিপার ও নাজমুল কবির পাবেল।

সাংবাদিক নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল, ইমজার সাবেক সভাপতি সংগ্রাম সিংহ, বাপ্পা ঘোষ চৌধুরী, মাহবুবুর রহমান রিপন, সাবেক সাধারণ সম্পাদক সজল ছত্রী প্রমুখ। – বিজ্ঞপ্তি

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •