সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

তিন দিনের সফরে আজ অস্ট্রেলিয়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

28 total views, 1 views today

নিউজ ডেস্ক:: তিন দিনের সরকারি সফরে আজ অস্ট্রেলিয়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সিডনিতে অনুষ্ঠেয় ‘গ্লোবাল সামিট অন ওমেন’ সম্মেলনে যোগ দিতে তিনি বৃহস্পতিবার (২৬ এপ্রিল) বিকেেল ঢাকা ত্যাগ করবেন। থাই এয়ারওয়েজের একটি বিমানে করে ব্যাংককে যাত্রাবিরতির পর স্থানীয় সময় শুক্রবার সকালে সিডনি পৌঁছাবে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি।

সফরের প্রথম দিন সকালেই অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপ প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়াও ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দাই কুয়াংয়ের সঙ্গেও প্রধানমন্ত্রীর সাক্ষাৎ হবে। ওইদিন সন্ধ্যায় সিডনির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে প্রধানমন্ত্রীর হাতে ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’ তুলে দেয়া হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) সূত্র জানায়, এই সম্মেলনে প্রধানমন্ত্রী বাংলাদেশে নারীর ক্ষমতায়ন এবং জাতীয় উন্নয়নের মূলধারায় নারীদের সম্পৃক্তকরণে তার সরকারের বিভিন্ন উদ্যোগ তুলে ধরবেন। প্রধানমন্ত্রী তার এই সফরে ২৮ এপ্রিল অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের সঙ্গে বৈঠকে মিলিত হবেন।

শেখ হাসিনা ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয় পরিদর্শন করবেন এবং ২৮ এপ্রিল হোটেল সোফিটেল-এ একটি পাবলিক ফাংশনে যোগ দেবেন। ২৯ এপ্রিল অস্ট্রেলিয়া ত্যাগ করার পরদিন দেশে ফেরার কথা রয়েছে শেখ হাসিনার।

কমেন্ট
শেয়ার করুন