সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

এসএমই উদ্যোক্তাদের ব্যবসা বিকাশে সিলেট চেম্বারে ই-কমার্স শীর্ষক সেমিনার

58 total views, 1 views today

ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোক্তাদের ব্যবসা বিকাশে ই-কমার্সের ব্যবহার শীর্ষক সেমিনার সোমবার সিলেট চেম্বার কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়েছে। এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সহযোগিতায় আয়োজিত সেমিনারে বিষয়বস্তুর উপর কী-নোট পেপার উপস্থাপন করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, সিলেট কার্যালয়ের সেন্টার ইনচার্জ মধুসূদন চন্দ।

সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্যে সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান, বিপিএম বলেন, ‘বাংলাদেশে অল্প কয়েকবছর আগে ই-কমার্সের যাত্রা শুরু হলেও বিশ্বের অন্যান্য দেশে ই-কমার্স ব্যবসা-বাণিজ্যের একটি অত্যন্ত জনপ্রিয় মাধ্যম। ই-কমার্সের মাধ্যমে যেকোন পণ্যকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়া সম্ভব।’

তিনি বলেন, একটি হিসাবমতে বর্তমানে বাংলাদেশের প্রায় ৪ কোটি লোক ইন্টারনেট ব্যবহার করেন, যা বিশ্বের অনেক দেশের মোট জনসংখ্যার থেকেও বেশী। এ বিষয়টি আমাদের জন্য অত্যন্ত ইতিবাচক। তিনি ই-কমার্সকে জনপ্রিয় করে তুলতে তরুণ সমাজের ভূমিকা রাখা প্রয়োজন বলে মন্তব্য করেন।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- এসএমই ফাউন্ডেশনের ডিজিএম আব্দুস সালাম সরদার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সিলেট চেম্বারের পরিচালক ও এফবিসিসিআই এর প্রাক্তন পরিচালক মোঃ হিজকিল গুলজার, জিয়াউল হক, নারী উদ্যোক্তা উন্নয়ন সাব কমিটির আহবায়ক মধুমিতা ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের পরিচালক মুজিবুর রহমান মিন্টু, প্রাক্তন পরিচালক এম. এ. ওয়াদুদ, সাংবাদিক মুহিত চৌধুরী, বাসস সিলেট এর ব্যুরো প্রধান মকসুদ আহমদ মকসুদ, এসএমই ফাউন্ডেশনের এসিসটেন্ট ম্যানেজার সাইফুর রহমান মানিক, প্রশিক্ষক ইশরাত জাহান ইলা, গুলজাহান বেগম এবং সেমিনারে অংশগ্রহণকারী এসএমই উদ্যোক্তাবৃন্দ।

কমেন্ট
শেয়ার করুন