সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

ছাত্রদের দখলে রাজপথ, স্থবির রাজধানী

40 total views, 1 views today

নিউজ ডেস্ক:: কোটা সংস্কারের আন্দোলন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকা থেকে ক্রমেই পুরো রাজধানীতে ছড়িয়ে পড়ছে। সরকারি বিশ্ববিদ্যালয়গুলোর পাশাপাশি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও রাজপথে নেমে আসায় যান চলাচলে অচলাবস্থার সৃষ্টি হয়েছে।

বুধবার (১১ এপ্রিল) সকাল থেকে ঢাবি এলাকার পাশাপাশি ধানমন্ডি, গ্রিনরোড, পন্থপথ, প্রগতি স্মরণী, আগারগাঁও এলাকার সড়কে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আন্দোলকারী শিক্ষার্থীদের অবস্থান নেওয়ার খবর পাওয়া গেছে।

ধানমন্ডি ২৭ নম্বর থেকে ৩২ নম্বর পর্যন্ত সড়ক বন্ধ করে বিক্ষোভ করছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ফলে গাবতলী- সাইন্সল্যাব সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে বাস যাত্রীদের হেঁটে গন্তব্যে রওনা দিতে দেখা গেছে।

সকাল থেকেই পান্থপথ মোড় ও গ্রিনরোড সড়ক বন্ধ করে এশিয়া প্যাসিফিক, ঢাকা ইন্টারন্যাশনাল ও বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অবস্থান করছেন।

এদিকে, শেরা বাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জি জি বিশ্বাস জানিয়েছেন, বেলা ১২ টার দিকে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আগারগাঁও পাসপোর্ট অফিস সংলগ্ন সড়ক বন্ধ করে অবস্থান নিয়েছেন। ফলে মিরপুর-ফার্মগেট- মহাখালীগামী সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

আসাদগেট এলাকায় এভারেস্ট পরিবহনের চালক আউয়াল বলেন, প্রায় দেড় ঘণ্টায় শ্যামলী থেকে আসাদগেট এসেছি। অনেকগুলো রাস্তা বন্ধ থাকায় বাকি রাস্তাগুলোতে চাপ বাড়ায় যানজট বেড়েছে।

বাড্ডা জোনের সহকারী কমিশনার (এসি) আশরাফুল করিম বলেন, আমার এলাকার মধ্যে যমুনা ফিউচার পার্কের সামনে নর্থ সাউথসহ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের প্রায় ২ হাজার শিক্ষার্থী রাস্তায় অবস্থান করছে। দুইপাশে রাস্তা বন্ধ করে দেওয়ায় যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে আছে।

কমেন্ট
শেয়ার করুন