“স্মৃতির জানালা” এম.সি. ইন্টারমিডিয়েট কলেজ-এর ছাত্র-ছাত্রী পুনর্মিলনী উৎসব

68 total views, 1 views today

মো.নাঈমুল ইসলামঃ ইতিহাস, ঐতিহ্য ও গৌরবের সনামধন্য এম.সি. ইন্টারমিডিয়েট কলেজ (বর্র্তমান সিলেট সরকারী কলেজ) ১৯৭২-৭৩ ও ১৯৭৩-৭৪ শিক্ষাবর্ষের ছাত্র-ছাত্রী পুনর্মিলনী উৎসব সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার (৩১ মার্চ) আমান উল্লাহ কনভেনশন সেন্টারে প্রাক্তন শিক্ষার্থী এবং অতিথিদের নিয়ে পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত পরিবেশনা এবং “স্মৃতির জানালা” ম্যাগাজিনের মোড়ক উন্মচনের মধ্য দিয়ে উৎসবের আনুষ্ঠানিক উদ্ধোধন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে লেখক ও সাংবাদিক এম এ মালেক খানের পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং প্রয়াত শিক্ষক ও শিক্ষার্থীদের আত্মার মাগফেরাত কামনায় ১ মিনিট নিরবতা পালন ও দোয়া করা হয়।

সাইফুল্লাহ খালেদের সভাপতিত্বে এবং মোহাম্মদ আলী সেলিম ও আশরাফ মোহিত ছয়েফের যৌথ পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন এমসি বিশ^বিদ্যালয় কলেজের ইংরেজী বিভাগের সাবেক অধ্যাপক ইফতেখার আহমদ।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন অধ্যাপক গোলাম মোস্তফা, অধ্যাপক আব্দুল বাকী চৌধুরী, অধ্যাপক তপন কান্তি ধর, সিলেট সরকারী কলেজের অধ্যক্ষ আতাউর রহমান, এম.সি. কলেজ ১৯৭২-৭৩ ছাত্র সংসদের ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রব, ঢাকা বিশ^বিদ্যালয়ের অধ্যাপক ড. আব্দুল মোহিত প্রমুখ।

পুনর্মিলনী উৎসবের আলোচনা সভায় বক্তব্য রাখেন সাবেক অধ্যক্ষ প্রফেসর মোস্তাকিম আহমেদ চৌধুরী, আতিক আহমদ, আইনজীবি নওশাদ আহমেদ চৌধুরী, মোহাম্মদ মজির উদ্দিন চাকলাদার, ব্যবসায়ী সৈয়দ আব্দুল মুহিত লোকমান, সাবেক ব্যাংকার ও সাংবাদিক মোঃ ছমর উদ্দিন মানিক, ফখরুজ্জামান নিজাম, এমসি বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক সচিব শেখ শহিদুল ইসলাম প্রমুখ।

প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে ম্যাগাজিন ও ক্রেষ্ট বিতরণ এবং এক জাকজমকপূর্ণ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এম.সি. ইন্টারমিডিয়েট কলেজ (বর্তমান সিলেট সরকারী কলেজ) ১৯৭২-৭৩ এবং ১৯৭৩-৭৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের পুনর্মিলনী উৎসব সম্পন্ন হয়।

প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে আরো উপস্থিত ছিলেন আমেরিকা প্রবাসী গোলাম কিবরিয়া চৌধুরী মুমিন, ব্যবসায়ী নুরুল ইসলাম চৌধুরী বাবুল, সাবেক ব্যাংকার কামরান আহমদ কামাল, ব্যবসায়ী আতিক আহমদ, সাংবাদিক আজিজ আহমদ চৌধুরী সেলিম, ব্যবসায়ী ফজলুর রহমান ফজলু, আইনজীবি সৈয়দ সায়েক আহমদ, লুৎফুর রহমান, লল্ডন প্রবাসী আহমেদ মোস্তফা, ব্যবসায়ী হোসেইন আহমদ সিদ্দিকী, ব্যবসায়ী সাহাব উদ্দিন লাল, ব্যবসায়ী আকমল হোসেন, বাউল গায়ক জামাল উদ্দিন হাসান বান্না, ব্যবসায়ী শাহিন আহমদ খান প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •