সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

নেপালের কাঠমুন্ডুতে মর্মান্তিক বিমান দুর্ঘটনায় জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজের যে সকল শিক্ষার্থী নিহত হয়েছেন তাদের স্মরণে শোকসভা অনুষ্ঠিত

bty

35 total views, 1 views today

গত ১২ মার্চ নেপালের কাঠমুন্ডুতে অবস্থিত ত্রিভুবন আন্তর্জাতিক বিমান বন্দরে মর্মান্তিক বিমান দুর্ঘটনায় জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ সিলেট এর যে সকল নেপালী ছাত্র ছাত্রী নিহত হয়েছেন তাদের স্মরণে সোমবার ১৯ মার্চ দুপুর ১২টায় কলেজের লেকচার গ্যালারী-১ এ এক শোক সভা অনুষ্ঠিত হয়। কলেজ অধ্যক্ষ অধ্যাপক মো. আবেদ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ ও সার্জারী বিভাগের প্রধান অধ্যাপক এ.কে.এ. দাউদ এবং মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক প্রদ্যেত কুমার ভট্টাচার্য।

শোকসভায় উপস্থিত বিশেষ অতিথিবৃন্দ ও সভাপতি ছাড়াও কলেজের ছাত্রছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন কলেজের ২০তম ব্যাচের নেপালী ছাত্র নিতেশ ঘীমিরে, কলেজের চিকিৎসকবৃন্দের পক্ষে ফার্মাকোলজী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মৈত্রয়ী দেব রায়। প্রত্যেক বক্তাই নিহত ছাত্রছাত্রীদের স্মৃতি রোমন্থন করে আবেগ আপ্লুত হয়ে পড়েন।

সভাপতির বক্তব্যে কলেজ অধ্যক্ষ অধ্যাপক মো. আবেদ হোসেন বলেন, তারা ছিল আমার সন্তানের মত, পিতার কাঁধে সন্তানের লাশের বোঝার চেয়ে আর ভারী কিছু হতে পারে না। তারা ছাত্র হিসেবেও অনেক মেধাবী ও বিনয়ী ছিল। এক সাথে এতগুলো সন্তানের লাশ আমাকে দেখতে হবে তা আমি কোন দিন কল্পনাও করতে পারিনি। তাদের হাসিমাখা মুখগুলো আমি কোন দিনও ভুলতে পারবো না। কলেজ অধ্যক্ষ তার বক্তব্যের সময় কান্নায় ভেঙ্গে পড়ে এবং আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়।

নেপালে দুর্ঘটনায় কবলিত ইউএস বাংলার বিমানটিতে জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ সিলেট এর ১১ জন নেপালী ছাত্র ছাত্রী নিহত হওয়ায় তাদের স্মরনে আয়োজিত শোকসভায় আরো উপস্থিত কলেজ ও হাসপাতালের সর্বস্তরের শিক্ষক, চিকিৎসক ও ছাত্রছাত্রীবৃন্দ।

কমেন্ট
শেয়ার করুন