সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

মামলা দিয়ে বড় ভাইকে হয়রানি করছেন পুলিশ কর্মকর্তা!

31 total views, 1 views today

নিউজ ডেক্স:: বসতবাড়ির জমিজমা-সংক্রান্ত বিরোধের জেরে রাজশাহীতে এক পুলিশ কর্মকর্তা তার বড় ভাইয়ের বিরুদ্ধে মামলা দায়ের করে তাকে হয়রানি করছেন বলে অভিযোগ উঠেছে। জমির দাবি ছেড়ে দেয়া না হলে পুলিশ কর্মকর্তা ছোট ভাই তছলেম উদ্দিন তাকে ক্রসফায়ারেরও হুমকি দিয়েছেন বলে তিনি জানান।

ভুক্তভোগী বড় ভাই মতিউর রহমান রোববার দুপুরে রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেছেন।

কৃষক মতিউর জেলার পবা উপজেলার নওহাটা বাঘাটা গ্রামের মুসলেম উদ্দিনের ছেলে।

লিখিত বক্তব্যে মতিউর বলেন, আমার ছোট ভাই তছলেম উদ্দিন কিশোরগঞ্জ জেলার বাজিতপুর শহরবাড়ি থানার পুলিশ পরিদর্শক। ২০১৭ সালে আমার নিজস্ব ১ দশমিক ৩৬ শতাংশ বসতবাড়ির জমি জোরপূর্বক দখলে নিয়ে সীমানাপ্রাচীর নির্মাণ করে তছলেম।

এ সময় বাধা দিতে গেলে আমি ও আমার পরিবারের সদস্যদের মারধর এবং ৬ জনের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা দায়ের করে।

এ ঘটনায় তার বিরুদ্ধে উল্টো মামলা দায়ের করা হলে সে আরও বেশি ক্ষিপ্ত হয়। পরে পুলিশ দিয়ে নানাভাবে হয়রানি শুরু করে। সর্বশেষ গত ১০ মার্চ আমার ছেলে আতাউর রহমানকে মিথ্যা মামলায় গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ।

ক্ষমতার অপব্যবহার করে একইভাবে পরিবারের অন্য সদস্যদের হয়রানি করার হুমকি-ধমকি দেয়া হচ্ছে। এমনকি জমির দাবি ছেড়ে দেয়া না হলে ক্রসফায়ারে মেরে ফেলারও হুমকি দিচ্ছে পুলিশ কর্মকর্তা তছলেম উদ্দিন।

সংবাদ সম্মেলন থেকে পুলিশ কর্মকর্তা তছলেম উদ্দিনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশ মহাপরিদর্শকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন মতিউর রহমান। একই সঙ্গে এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করা হয়।

এ ব্যাপারে কথা বলতে তছলেম উদ্দিনকে কয়েকবার মোবাইল ফোনে কল করা হলেও তিনি ধরেননি।

কমেন্ট
শেয়ার করুন