সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

সিলেটে বঙ্গবন্ধুর জন্মদিন পালন

39 total views, 2 views today

নিউজ ডেক্স:: সুখি-সুন্দর ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার দৃপ্ত প্রত্যয়ে সিলেটে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে সিলেট কেন্দ্রীয় শহীদমিনারে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বিভিন্ন রাজনৈতিক ও সামাজাকি-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। শ্রদ্ধা নিবেদন করেছেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও।

এ উপলক্ষে সকালে সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে বের হয় এক বর্ণাঢ্য র‌্যালি। কোর্ট পয়েন্ট, বন্দরবাজার, জিন্দাবাজার হয়ে কেন্দ্রীয় শহীদমিনারে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে রিকাবিবাজারের কবি নজরুল অডিটোরিয়ামে গিয়ে র‌্যালিটি সমাপ্ত হয়।

এছাড়া শহীদমিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

আরও যেসব সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে সেগুলো হচ্ছে সিলেট জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ, পিডিবি উচ্চ বিদ্যালয়, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি ও অন্যান্য সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

এছাড়াও দেশের অন্যান্য স্থানের মতো সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও শিশু দিবস পালন করা হয়েছে। এসব কর্মসূচির মধ্যে ছিল শ্রদ্ধা নিবেদন, জাতীয় পতাকা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি অংকন, আবৃত্তি ও আলোচনা সভা।

এসব কর্মসূচিতে বঙ্গবন্ধুর স্বপ্নের সুখি-সুন্দর ও সমৃদ্ধ বাংলাদেশের জন্য আগামী প্রজন্মকে যোগ্যকরে গড়ে তুলার উপর গুরত্বারোপ করা হয়।

কমেন্ট
শেয়ার করুন