সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

বাঁধনের উপলব্ধি

70 total views, 3 views today

বিনোদন ডেক্স:: চলতি বছরে পরিকল্পনানুযায়ী পথ চলছেন মডেল-অভিনেত্রী বাঁধন। পারিবারিক ব্যস্ততা-বিচ্ছেদসহ বিভিন্ন কারণে অভিনয় থেকে কিছু দিন দূরে ছিলেন এই অভিনেত্রী। এখন আবারো অভিনয়ে নিয়মিত হয়েছেন বলে জানান তিনি। তবে আগের মতো গতানুগতিক ধারার কাজ করছেন না। বাঁধনের ভাষ্য, আমি ক্যারিয়ারের এই সময়ে এসে উপলব্ধি করছি নিজের জন্য কিছু করতে হবে। আমি আগে কখনো পরিকল্পনা করে চলতে পারিনি।

নিজের প্রতিও যত্ন নিতে পারিনি। কিন্তু এভাবে চলতে থাকলে আমার অস্তিত্বে ভাটা পড়বে বলে মনে হলো। কিন্তু না, আমি সেটি হতে দিতে চাই না। দর্শকের মাঝে আমি নিজেকে এবার সঠিকভাবে প্রকাশ করতে চাই। ভালো গল্প ও চরিত্রের কোনো স্ক্রিপ্ট পেলে সেটিতে কাজ করছি। এই সময়ে বাঁধন ধারাবাহিকে বেশি ব্যস্ত সময় পার করছেন। নাগরিক টিভিতে প্রচার হচ্ছে তার অভিনীত ‘আমি তুমি সে’ শিরোনামের একটি সিরিয়াল। এটি নির্মাণ করেছেন মাঈনুল হাসান খোকন। এদিকে ১৩ই মার্চ থেকে এটিএন বাংলার পর্দায় এসেছে বাঁধনের ‘মেঘে ঢাকা শহর’ শীর্ষক নতুন একটি ধারাবাহিক। প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৮টা ৩০ মিনিটে এটি প্রচার হচ্ছে। রুদ্র মাহফুজের রচনায় এটি পরিচালনা করেছেন সাখাওয়াত মানিক। সূচনা সংগীত গেয়েছেন হাবিব ওয়াহিদ। বাঁধন ছাড়া এই ধারাবাহিকে আরো অভিনয় করেছেন আবুল হায়াত, ডলি জহুর, শম্পা রেজা, অপূর্ব, ঊর্মিলা শ্রাবন্তী কর, সাজু খাদেম, তানিয়া হোসেন ও লুৎফর রহমান জর্জ। বাঁধন জানান, এটির গল্পে দেখা যাবে ঢাকার নাগরিক কোলাহলে নিত্যদিনই বাড়ছে নানান মানুষের আনাগোনা।

গ্রাম ছেড়ে জীবন ও জীবিকার প্রয়োজনে মানুষ ছুটছে ঢাকার দিকে। যৌথ পরিবারগুলো ভেঙে হয়ে যাচ্ছে টুকরো টুকরো। এর মাঝে ব্যতিক্রম রশীদ সাহেবের পরিবার। তিনি একসময় ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা ছিলেন। পুরো একটি শহরের নানান ঘটনা যেন এই পরিবারের নিত্যদিনকার ঘটনার সঙ্গে বিভিন্নভাবে জড়িয়ে থাকে। প্রায়ই এই বাড়িতে গ্রাম থেকে বিভিন্ন ব্যক্তি এসে হাজির হয়। এক একটি চরিত্রের মাঝে যেন এই শহরের বিভিন্ন আলোচিত চরিত্রগুলোর মিল খুঁজে পাওয়া যায়।

উল্লেখ্য, বাঁধনের হাতে আরো দুটি ধারাবাহিকের কাজ রয়েছে বলেও জানান তিনি। ধারাবাহিক দুটি হলো জুয়েল মাহমুদের ‘ওয়ান ওয়ে’ এবং অন্যটি মাসুদ সেজানের ‘খেলোয়াড়’। দুটি নাটকের গল্পের শুরুটা তাকে নিয়ে। ‘ওয়ান ওয়ে’ নাটকের গল্পটা শুরু হয় বাঁধনের স্বামী মারা যাওয়ার ঘটনা দিয়ে। অন্যদিকে ‘খেলোয়াড়’ নাটকের গল্প শুরু হয় ঢাকায় পড়াশোনারত একজন ছাত্রীর ছাত্রী নিবাসে থাকার সংগ্রামী জীবনের গল্প নিয়ে।

কমেন্ট
শেয়ার করুন