সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

ছাত্রলীগ যেমন বঙ্গবন্ধুর প্রাণ ছিল, তেমনি শেখ হাসিনারও প্রাণ: মিসবাহ সিরাজ

51 total views, 1 views today

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ডাক ও সঠিক নেতৃত্ব দিয়েছেন বলেই এ দেশ স্বাধীন হয়েছে, আমরা স্বাধীনতা অর্জন করেছিলাম।

৭ই মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকার সোহারোয়ার্দী উদ্যোনে জাতির উদ্দেশ্যে যে অলিখিত ভাষণ দিয়েছিলেন সারা দুনিয়াকে তাক লাগিয়ে দিয়েছিলেন। সেই ডাকে বাঙালী জাতি ঐক্যবদ্ধ হয়েছিল এবং যুদ্ধে ঝাপিয়ে পরেছিল বলেই বাংলাদেশ স্বাধীন হয়েছিল। আর জাতির পিতার প্রথম সন্তান শেখ হাসিনা সফল আন্দোলন করেছিলেন বলেই আজকে ৭ই মার্চ সারা দুনিয়ার শ্রেষ্ঠ ভাষণ হিসেবে স্বীকৃতি পেয়েছে।

তিনি আরো বলেন- সঠিক নেতৃত্বের কারণেই ছাত্রলীগ আজ মাথা উঁচু করে দাড়িয়েছে। ছাত্রলীগরা সুনামের সাথে সাড়া বাংলদেশে ছড়িয়ে ছিটিয়ে আছে। গঠনতন্ত্র মোতাবেক ছাত্র আন্দোলনের পাশাপাশি লেখাপড়ার মধ্য দিয়ে সাড়া বাংলাদেশে ছড়িয়ে যাবে। উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকল কাজে ঝাপিয়ে পড়বে। তাদের দক্ষতা মেধা যোগ্যতা প্রমান করবে আজকে বাংলাদেশের প্রতিটি জায়গায় কৃষিবিদদের অবস্থান। আমরা সাবেক ছাত্রলীগের কর্মী হিসাবে আমরাও চাই এই বাংলাদেশের ছাত্র নেতারাই আগমীদিনের কর্ণধার হিসেবেই নেতৃত্ব দেবে। বঙ্গবন্ধুর ভেনগার্ড হিসেবেই বঙ্গবন্ধুর মূলশক্তি হিসাবেই ছাত্রলীগরা অগ্রনী ভুমিকা পালন করেছে। এই ছাত্রলীগ বঙ্গবন্ধুর যেমনই প্রাণ ছিল তেমনি শেখ হাসিনার প্রাণ।

আজকে যে বিএনপি জনবিছিন্ন হয়েছে জনগণ তাদের রাজনীতিকে প্রত্যাখান করেছে এরা দেশের জন্য আন্দোলন করেনা এর নিজেদের জন্য আন্দোলন করে আর নিজেদের জন্য আন্দোলন করতে গিয়ে বহু মানুষকে খুন করেছে পুলিশকে হত্যা করেছে বিভিন্ন পেশা শ্রেণির মানুষকে তারা হত্যা করেছে এরা বাংলাদেশের মসজিদে আগুন দিয়েছে রেল লাইনে আগুন বাসে আগুন দিয়েছে রিক্সা শ্রমিকদের হত্যা করেছে তারা এই বাংলাদেশে হত্যা ছাড়া কিছুই বুঝেনা। খুন ছাড়া কিছুই বুঝেনা, লুটপাট ছাড়া কিছুই বুঝেনা।

গতকাল রবিবার বেলা ৩টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগ আয়োজিত কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সভাপতি ডা. শামীম মোল্লার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. ঋত্বিক দেব অপুর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আফতাব হোসেন খান, কেন্দ্রীয় ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সহ সম্পাদক পিয়াল হাসান, সাবেক সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি হিরন মাহমুদ নিপু, সিলেট মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক অঞ্জন রায়সহ বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কমেন্ট
শেয়ার করুন