সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

ট্রাম্পের গোপন খবর ফাঁস করবেন রুশ মডেল

55 total views, 1 views today

আন্তর্জাতিক ডেক্স:: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার সঙ্গে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শিবিরের যোগসাজশের গোপন খবর ফাঁস করে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন বেলারুশ বংশোদ্ভূত এক রুশ মডেল। ট্রাম্প শিবিরের রাশিয়া সংযোগ বিষয়ে অনেক তথ্য জানেন বলে দাবি করেছেন তিনি। আনাস্তাসিয়া ভাশুকেভিচ নামের ওই মডেল বর্তমানে থাইল্যান্ডের একটি কারাগারে বন্দি রয়েছেন। কারাগার থেকে মুক্তির বিনিময়েই ওই তথ্যগুলো প্রকাশ করবেন বলে জানিয়েছেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে এক পোস্টের মাধ্যমে এ কথা জানান তিনি।

সিএনএন জানায়, আনাস্তাসিয়া ভাশুকেভিচ নাস্তিয়া রেবকা নামেও পরিচিত। গত বছরের ২৬ ফেব্রুয়ারি থাইল্যান্ডে এক সেমিনার থেকে তাকে আটক করা হয়। এ সময় তার সঙ্গে আরও নয় রুশকে আটক করে পুলিশ। একটি ‘যৌন প্রশিক্ষণের’ সেমিনারে অংশ নিয়েছিলেন তারা। থাই অভিবাসন বিভাগের এক কর্মকর্তা বলেন, রেবকা বেলারুশ থেকে এসেছেন এবং রাশিয়ার পাসপোর্টে থাইল্যান্ডে প্রবেশ করেন। পরে পাতায়ার একটি কারাগারে নেয়ার সময় রেবকা তার ইনস্টাগ্রামে একটি ভিডিও প্রকাশ করেন। ভিডিওতে তিনি যুক্তরাষ্ট্রের সাংবাদিকদের কাছে সাহায্যের আবেদন জানান।

ভিডিওতে আনাস্তাসিয়া বলেন, ‘আমি ভিডিও ও অডিওসহ আপনাদের সব তথ্য দিতে প্রস্তুত। আমি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প-রাশিয়া যোগসূত্রসহ আরও অনেক বিষয় জানি। আমি আপনাদের প্রস্তাবের অপেক্ষায় আছি এবং আমি থাই জেল থেকে আপনাদের জন্য অপেক্ষা করছি।’

ওই তদন্ত প্রতিবেদন নাভালনি বলেন, ২০১৬ সালের আগস্টে রাশিয়ার অন্যতম ধনী ওলেগ দেরিপাস্কা ও উপপ্রধানমন্ত্রী সেরগেই প্রিখোদকার সঙ্গে একটি প্রমোদতরীতে ভ্রমণে গিয়েছিলেন আনাস্তাসিয়া। নাভালনি আরও বলেন, ভিডিওতে রাশিয়ার সঙ্গে ট্রাম্পের সম্পর্ক নিয়ে দু’জন মানুষের বিষয়ে জানতে পেরেছেন তিনি।

কমেন্ট
শেয়ার করুন